শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মিয়ানমার সীমান্ত থেকে আবারো সেন্টমার্টিনগামী স্পিডবোট লক্ষ্য করে গুলিবর্ষণ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিনগামী বাংলাদেশি একটি স্পিডবোটকে লক্ষ্য করে আবারো গুলি ছোঁড়া হয়েছে মিয়ানমার সীমান্ত থেকে। তবে এতে কেউ হতাহত হয়নি।

মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টার দিকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সাগরের শাহপরীরদ্বীপ ঘোলচর নামক স্থানে এ ঘটনা ঘটে। এ বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ-সেন্টমার্টিন স্পিডবোট মালিক সমিতির সভাপতি খোরশেদ আলম।

তিনি বলেন, ‘মঙ্গলবার বেলা ১১টার দিকে চট্টগ্রাম থেকে চিকিৎসা করে আসা অসুস্থ রোগীকে নিয়ে সেন্টমার্টিনদ্বীপে যাওয়ার পথে সাগরের ঘোলচর নামক স্থানে গেলে মিয়ানমার সীমান্তের একটি ট্রলার থেকে ওই স্পিডবোটকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ করা হয়। পরে স্পিডবোটটি কোন রকম সেন্টমার্টিন পৌঁছে যেতে সক্ষম হয়। তবে এ ঘটনায় কেহ হতাহত হয়নি।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ‘মিয়ানমার সীমান্ত থেকে পর পর তিনবার আমাদের বাংলাদেশি ট্রলার ও স্পিডবোট লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে। এ ঘটনার কারণে বিগত ৫দিন ধরে টেকনাফ থেকে সেন্টমার্টিনে কোন ধরনে খাদ্য সরবরাহ করা যাচ্ছে না। ফলে দ্বীপের বাসিন্দারা চরম আতঙ্কের মধ্যে বসবাস করছেন।’

তিনি সাগরে কোস্টগার্ড ও বিজিবির টহল আরো জোরদার করার জন্য জোর দাবি জানান।

এ প্রসঙ্গে টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, ‘সাগরে সেন্টমার্টিনগামী একটি স্পিডবোটকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে শুনলাম। এর আগেও মিয়ানমার সীমান্ত থেকে নির্বাচন কর্মকর্তাদের বহনকারী ট্রলারসহ দুবার লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে।উল্লেখ্য এর আগে গত ৫ জুন সেন্টমার্টিনে স্থগিত থাকা টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে ফেরার পথে এবং ৮ জুন সেন্টমার্টিনে ইট-বালি ও খাদ্যসামগ্রী নিয়ে যাওয়ার পথে মিয়ানমার সীমান্ত থেকে একটি ট্রলারকে লক্ষ্য করে গুলি বর্ষণ করা হয়েছিল।


আরো খবর: