শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মিয়ানমার থেকে গুলিবিদ্ধ নারীসহ বাংলাদেশে পাঁচ রোহিঙ্গার অনুপ্রবেশ

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪


কক্সবাজার, ১৭ ফেব্রুয়ারি – মিয়ানমারের রাখাইন থেকে গুলিবিদ্ধ নারীসহ পাঁচ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছেন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় একটি মাছ ধরার ছোট ডিঙি নৌকায় নাফ নদী পার হয়ে তারা কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌঁছান।

জেটিঘাটের ঝুপড়ি দোকানদার মো. সেলিম জানান, মিয়ানমারের একটি ডিঙি নৌকা শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌঁছায়। তাতে একজন গুলিবিদ্ধ নারীসহ পাঁচ জন রোহিঙ্গা রয়েছেন। নৌকায় ওই রোহিঙ্গা নারীর শরীরে স্যালাইন চলছিল।

এ বিষয়ে শাহপরীর দ্বীপের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, বিকেলে একটি ডিঙি নৌকায় মিয়ানমার থেকে পাঁচ রোহিঙ্গা এসে আমাদের জেটি ঘাটে পৌঁছেন। শুনেছি, মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে যুদ্ধের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে তারা এখানে চিকিৎসা নিতে এসেছেন।

টেকনাফ থানার পরিদর্শক ওসমান গণি বলেন, মিয়ানমারের ওপার থেকে ছোট ডিঙি নৌকায় করে নাফ নদী পার হয়ে ৫ জন রোহিঙ্গা শাহপরীর দ্বীপ জেটিঘাটে চলে এসেছে। এর মধ্যে একজন গুলিবিদ্ধ নারীও রয়েছেন শুনেছি।

তবে এ বিষয়ে টেকনাফ বর্ডার গার্ড-বিজিবির পক্ষ থেকে এখনও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে পরবর্তী কয়েক মাস গণহত্যা ও নির্যাতনের মুখে মিয়ানমার থেকে লাখ লাখ রোহিঙ্গা নাগরিক বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নিতে থাকে। এর আগেও বিভিন্ন সময় বাংলাদেশে আসে হাজার হাজার রোহিঙ্গা। সবমিলিয়ে বর্তমানে প্রায় ১২ লাখ রোহিঙ্গা কক্সবাজারের ক্যাম্পগুলোতে অবস্থান করছে। এসব রোহিঙ্গাদের তাদের নিজ দেশে ফেরত পাঠাতে সরকার নানানভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১৭ ফেব্রুয়ারি ২০২৪


আরো খবর: