রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মিয়ানমারে পাচারকালে অকটেনসহ রোহিঙ্গা কর্মচারী গ্রেপ্তার

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৭ মার্চ, ২০২৪

কক্সবাজারের উখিয়ার সোনারপাড়া এলাকায় অভিযান চালিয়ে ২ হাজার ১শ ৮০ লিটার অকটেন জব্দ করেছে উপজেলা প্রশাসন। এসময় জড়িত থাকার সন্দেহে এক রোহিঙ্গা কর্মচারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। দীর্ঘদিন ধরে একটি সিন্ডিকেট মিয়ানমার পাচারের উদ্দেশ্যে মজুদ করছিল।

স্হানীয় প্রশাসন বলছেন জড়িতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

গত ২৫ মার্চ রাত ১০টার দিকে উপজেলার সোনারপাড়া বাজারের একটি দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন।

পরের দিন ২৬ মার্চ দুপুরে সোনারপাড়া বাজারের পশ্চিম পাশে আরও একটি দোকান থেকে ১হাজার ৮০ লিটার অকটেন জব্দ করা হয়। উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সালেহ আহমদ ও উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম হোসেন অভিযানে উপস্থিত ছিলেন।

জানা যায়, ২৬ মার্চ সকাল থেকে গোপন সংবাদ পেয়ে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া বাজারের পশ্চিম পাশের একটি দোকান ঘিরে অবস্থান নেয় ইনানী পুলিশ ফাড়ির একটি টিম। পরে তথ্য সংগ্রহ করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেহ আহমদের উপস্থিতিতে তালা খুললে দেখা যায় ২৭ ব্যারেল অকটেন মিয়ানমার পাচারের জন্য মজুদ করে রাখা হয়েছে।

এ ব্যাপারে উখিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সালেহ আহমদ সত্যতা নিশ্চিত করেন জড়িতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়। অভিযান অব্যাহত রয়েছে।


আরো খবর: