শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মা সোনিয়ার জয়ের রেকর্ড ভাঙলেন রাহুল গান্ধী

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৫ জুন, ২০২৪
মা সোনিয়ার জয়ের রেকর্ড ভাঙলেন রাহুল গান্ধী


নয়াদিল্লি, ০৪ জুন – ভারতের লোকসভা নির্বাচনে ভোটগণনার সাত ঘণ্টা যেতে না যেতেই নিশ্চিত হয়ে গেছে, উত্তর প্রদেশের রায় বরেলি আসনে জয়ী হয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেটিও রেকর্ডগড়া ব্যবধানে। চার লাখ ভোটের ব্যবধানে বিজেপির প্রার্থী দীনেশ প্রতাপ সিংকে পরাজিত করছেন তিনি। নিজের অপর আসন ওয়েনাডেও এগিয়ে রয়েছেন এই কংগ্রেস নেতা। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস ও ইন্ডিয়া টুডে।

রাহুলের মা সোনিয়া গান্ধী রায় বরেলি আসনের বর্তমান সংসদ সদস্য। এবার সেই আসনে নির্বাচন করেন তার পুত্র রাহুল গান্ধী। ২০১৯ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বীকে যে ব্যবধানে হারিয়েছিলেন সোনিয়া, এবার সেই ব্যবধান প্রায় দ্বিগুণ করেছেন রাহুল।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, রায় বরেলি আসনে রাহুল ৬ লাখ ৭০ হাজারের বেশি ভোট পেয়ে জয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী দিনেশ প্রতাপ সিংয়ের চেয়ে তিনি প্রায় চার লোখ ভোট বেশি পেয়েছেন।

কংগ্রেসের দুর্গ বলে পরিচিত রায় বরেলি আসনে ২০১৯ সালের নির্বাচনে সোনিয়া গান্ধীর কাছে ১ লাখ ৬৭ হাজার ভোটে হেরেছিলেন দিনেশ।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, এরই মধ্যে নির্বাচনে রাহুল গান্ধীর কাছে হার স্বীকার করে নিয়েছেন বিজেপির এ নেতা।

এদিকে লোকসভা নির্বাচন গত ১৯ এপ্রিল শুরু হয়। শেষ হয় ১ জুন। গত শনিবার ভোট শেষ হওয়ার পরই শুরু হয় বুথফেরত জরিপের (এক্সিট পোল) ফলাফল প্রকাশ। প্রতিটি বুথফেরত জরিপ আভাস দেয়, এ নির্বাচনে আবার জিতছে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপির এনডিএ জোট। তবে এসব বুথফেরত জরিপের পূর্বাভাস নাকচ করে বিরোধী ‘ইন্ডিয়া’ জোট।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৪ জুন ২০২৪





আরো খবর: