শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কক্সবাজারে সোয়া ১ লাখ ইয়াবাসহ মা-ছেলে আটক সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে জন্মদিন উদযাপন ‘স্কাস’ চেয়ারম্যানের ছেলে ইসফারের নারী কেলেঙ্কারির বিরুদ্ধে নিউজ করায় এবার মহেশখালীর ৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা সাংবাদিক সংসদ কক্সবাজার’র আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন টেকনাফে ১০ হাজার ইয়াবাসহ মোটরসাইকেল জব্দ টেকনাফে প্রধানমন্ত্রী’র উপহার পেল পৌরসভার ৩৪৮১ পরিবার পেকুয়ায় প্রধানমন্ত্রীর উপহার পেল ১৮০ পরিবার ৩ শতাধিক পরিবারের তীব্র পানি সংকট দূর করলেন টেকনাফের ইউপি সদস্য এনাম ১২নং ওয়ার্ডের দলীয় নেতাকর্মী ও কর্মহীন মানুষের মাঝে শাহেদ আলীর উপহার সামগ্রী বিতরণ অব্যাহত
সোমবার, ১০ মে ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

মা দিবস নিয়ে কিছু কথা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: May 10, 2020 5:56 am | সম্পাদনা: May 10, 2020 5:56 am

বলরাম দাশ অনুপম::

“মায়ের একধার দুধের দাম, কাটিয়া গায়ের চাম, পাপস বানাইয়া দিলেও শোধ হবে না”।

আসলেই জনপ্রিয় কণ্ঠশিল্পী ফকির আলমগীরের এই গানের কথার মতই মা শব্দটি এমনই একটি জিনিস যার–কখনো শোধ করা যায় না।

আজ মা দিবস। এই দিবসে বিশ্বের সকল মায়ের প্রতি জানাই আমার শ্রদ্ধা আর ভালবাসা। মা এমন এক জিনিস যিনি শত কস্টের মাঝে সন্তানের মুখে একটু হাসি ফুটাতে সব দুঃখ-কস্ট দূরে ঠেলে এগিয়ে যায়।

কখনো নিজের জন্য চিন্তা না করে সন্তানের মঙ্গল কামনায় সদা সবর্দা মহান সৃর্স্টিকর্তার কাছে প্রার্থনারত থাকে।

আজকের এই দিনে যাদের মা এই পৃথিবীতে বেঁচে অাছেন তাদের মত ভাগ্যবান আর কেউ নেই। আর যাদের মা পৃথিবীর মায়া ত্যাগ করেছেন তাদের বুকের ভিতর যন্ত্রণা ছাড়া কিছুই নয়।

তেমনি এক অভাগা আমি নিজেই। আজ থেকে ৪ বছর অাগে হারিয়েছি যার গর্ভে জন্ম নিয়ে এই সুন্দর পৃথিবীর মুখ দেখেছি সেই গর্ভধারিনীকে।

তবুও আজকের এই দিনে মনে করি আমার মায়ের স্নেহ, ভালবাসা রয়েছে আমার সাথে। মা তুমি যেখানে থাক না কেন সুখে-শান্তিতে থেক।

অাজকের এই দিনে তোমাকে জানাই শ্রদ্ধা আর ভালবাসা। পরিশেষে বলি অাসুন অামরা পৃথিবীর সকল মাকে নিজেদের মা হিসেবে ভালবাসি তাঁদের শ্রদ্ধা করি, তাঁদের পাশে দাঁড়ায়।

আবার বিশ্বের সকল মাকে শ্রদ্ধা জানিয়ে আমার ক্ষুদ্র এই লেখা শেষ করছি।

(লেখকঃ একজন সংবাদকর্মী, মোবাইলঃ ০১৮১৮২০৫৭৬৩)।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::