শিরোনাম :
টেকনাফে দোকান মালিকের ২০লাখ টাকা নিয়ে পালালো কর্মচারী লোহাগড়ার জুনাইদ বঙ্গোপসাগরে মিয়ানমারের ৭ জেলেসহ একটি ভাসমান ট্রলার উদ্ধার নাইক্ষ্যংছড়ির সোনাইছড়িতে চুরি হওয়া মোটর সাইকেল কক্সবাজারে উদ্ধার : গ্রেফতার-২ পেকুয়ায় স্ত্রীকে গলাটিপে হত্যা, স্বামী আটক সিনহা হত্যা: পলাতক আসামি পুলিশ কনস্টেবল সাগর দেবের আত্মসমর্পণ আমজাদ হোসেন ছিলেন জাতির পিতার আর্দশের পরীক্ষিত সৈনিক-স্বরণসভায় এমপি জাফর আলম অ্যাড.আমজাদ কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি, তিনি ছিলেন আদর্শিক বিশ্বাসের শিকড় চকরিয়ায় খাসজমিতে মুজিব শতবর্ষের ঘর নির্মাণে বাঁধা, অভিযুক্তকে একবছর কারাদণ্ড উখিয়ায় ইয়াবাসহ তিন রোহিঙ্গা আটক পিএমখালীতে জমি বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:২৯ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

মানবতার সেবায় রোহিঙ্গা শিবিরে ছাত্রলীগের ২০০ দিন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১০, ২০১৮ ৯:৩১ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১০, ২০১৮ ৯:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক::
আর্ত মানবতার সেবায় রোহিঙ্গা ক্যাম্পে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করতে চলেছে কক্সবাজার ছাত্রলীগ। রোহিঙ্গাদের সেবা ও মানবতার কাজে নিয়োজিত হয়ে ইতিহাস সৃষ্টি করার পথে।
টানা ২০০ টি দিন মিয়ানমার হতে আসা অসহায় রোহিঙ্গাদের চিকিৎসা দিচ্ছে ক্যাম্প বসিয়ে। রোহিঙ্গা শিবিরে শত প্রতিষ্ঠান ও সাহায্যকারী সংস্থা স্বল্প সময় সেবা দিলেও জেলা ছাত্রলীগ এখনো অবিরত।
নির্যাতিত মানুষের পাশে থেকে ২০০ দিন বিভিন্ন রোগের চিকিৎসা দিয়েছে চিকিৎসা টিম । মানুষের কষ্টে ছাত্রলীগ ব্যথিত হয়। সেটাই প্রমাণ করে সরকার ও জনগণের সাথে একাত্ব হয়ে এক যোগে কাজ করে যাচ্ছে অসংখ্য ছাত্রনেতা।

চিকিৎসা সেবার উদ্দশ্যে গঠিত হয়েছিল বাংলাদেশ ছাত্রলীগের মনিটরিং সেল ও মেডিকেল ক্যাম্প। গত ১০ এপ্রিল ২০০ তম দিন অতিক্রম করেছে। এতে দীর্ঘদিন যারা ছাত্রলীগের পক্ষ থেকে সময় দিয়েছেন তারা স্বার্থক বলে মনে করে।
বঙ্গবন্ধুর আদর্শ এবং দেশরত্ন শেখ হাসিনার মানবিকতার ডাকে রোহিঙ্গাদের পাশে দাড়িয়েছিল কক্সবাজার জেলা ছাত্রলীগ। শরনার্থীদের চিকিৎসা সেবার লক্ষ্যে যে আশা নিয়ে কাজ করেছে । সে আশা কিছুটা সফল বলে মনে করে ছাত্রলীগ।
কেননা রোহিঙ্গা ক্যাম্পে গঠিত ছাত্রলীগের মনিটরিং সেল ও মেডিকেল কেন্দ্রটি সারাদেশে বেশ প্রসংশা কুড়িয়েছে। এমনকি ইতোমধ্যেই দেশ বিদেশে নানা ভাবে সমাদৃতও হয়েছে।
মেডিকেল ক্যাম্প পরিচালনায় থাকা এক সদস্য জানান, “২০০টি দিন মেডিকেল ক্যাম্পে যথাযথ সেবা দিতে, ছাত্রলীগের কত যে কর্মীর ঘাম, শ্রম, মেধা ও অর্থের ব্যয় হয়েছে তা বলে শেষ করা যাবেনা।

তথ্যমতে জানা যায়, বিগত ২০১৭ সালের ২২শে সেপ্টেম্বর বালুখালীতে এই চিকিৎসা ক্যাম্প ও সেল গঠন করা হয়। তখন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এই প্রাথমিক চিকিৎসা কেন্দ্র ও মনিটরিং সেলের উদ্বোধন করেছিলেন।
মুলত, মিয়ানমার সেনাবাহিনীর নজিরবিহীন নিযার্তন-নিপীড়নের মুখে বাংলাদেশে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের জন্য চিকিৎসা ক্যাম্পটি চালু করেছিলো কক্সবাজার জেলা ছাত্রলীগ।

ছাত্রলীগের কক্সবাজার মেডিকেলের ডাক্তার, পার্শবর্তী রেডক্রিসেন্ট হাসপাতাল আল হারামাইন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ও ফ্রেন্ডশীপ হাসপাতালের চিকিৎসকদের পাঠানো প্রেসক্রিপশন মতে নারী,পুরুষ,শিশু মিলে ৮৩,৭,৮০ জন রোগীদের স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণের পাশাপাশি বিশুদ্ধ পানি পুষ্টিজাতীয় খাবার, বার্মিজ ভাষার শিক্ষা উপকরণ, ও ত্রাণের কাপড় বিতরণ করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ উখিয়া উপজেলা কমিটির সহ সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগের ফ্রি মেডিক্যাল ক্যাম্পের পরিচালক ইব্রাহিম আজাদ জানান।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ