রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মহেশখালীর পাহাড়ে পুলিশের অভিযানে অস্ত্রের কারখানার সন্ধান

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩
মহেশখালীর পাহাড়ে পুলিশের অভিযানে অস্ত্রের কারখানার সন্ধান


কক্সবাজারের মহেশখালীর পাহাড়ে অভিযান চালিয়ে একটি অস্ত্রের কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। তবে কাউকে আটক করতে পারেনি পুলিশ। 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেল ৪টায় উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়া গ্রামের বারখিল্লা ঘোনার গভীর পাহাড়ে এ অভিযান পরিচালনা করা হয়। 

স্থানীয়রা জানান, উক্ত অস্ত্র এবং মাদক কারখানার সাথে স্থানীয় প্রভাবশালী কয়েকজন জড়িত। তারা বহুদিন ধরে উক্ত জায়গায় অস্ত্র এবং মাদক কারখানা এর মাধ্যমে দেশীয় অস্ত্র এবং চোলাই মদ চাহিদা মত দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করে আসছিল।  

অভিযানের বিষয়ে নিশ্চিত করে মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রনব চৌধুরী জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানোর পর একটি দেশীয় অস্ত্র তৈরির কারখানা এবং মাদক কারখানার সন্ধান পাওয়া গেছে। অস্ত্রের কারখানায় পৌঁছানোর পর দেখা যায় সেখানে বিপুল পরিমাণ অস্ত্র তৈরির বিভিন্ন যন্ত্রাংশ এবং উপাদান আছে। তার মধ্যে লেদ মেশিন, দেশীয় তৈরি অস্ত্রের স্প্রিং, কার্তুজের পিলেট, অস্ত্র তৈরীর লোহার পাইপ, লোহা কাটার বিভিন্ন যন্ত্র, অস্ত্রের কাঠের বাট, বিভিন্ন ধরনের কার্তুজ, কার্তুদের খোসা ইত্যাদি দেশীয় অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামাদি পাওয়া যায়। 

তিনি আরো জানান, জায়গাটি পাহাড়ের এত গহীনের ভিতর যে পুলিশের উপস্থিতি আগে থেকে টের পেয়ে উক্ত কারখানার সাথে জড়িত আসামিরা পালিয়ে যেতে সক্ষম হয়। উক্ত কারখানার একটু অদূরেই একই মালিকানাধীন একটি দেশীয় মদের কারখানা পাওয়া যায়। উক্ত কারখানায় পূর্বে প্রস্তুতকৃত ৮০ লিটার চোলাই মদ জব্দ করা হয়। এই ব্যাপারে পৃথকভাবে অস্ত্র এবং মাদক আইনে মামলা নেওয়ার প্রক্রিয়া চলছে।



আরো খবর: