মহেশখালী উপজেলার কুতুবজোম তাজিয়াকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের গোপন পিন পরিবর্তন করে সরকারের দেয়া উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে শিক্ষকসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন-কুতুবজোম তাজিয়াকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক আবু ফয়সাল মোহাম্মদ রাশেদ (২৫) এবং স্থানীয় বাজারের মোবাইল ব্যাংকিং এজেন্ট মোহাম্মদ নাসির উদ্দিন (২০)।

তারা দুইজন পারস্পরিক যোগসাজসে কোমলমতি ছাত্র-ছাত্রীদের মোবাইল একাউন্টের টাকা আত্মসাৎ করে।

স্থানীয় অভিভাবকদের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শনিবার (১২ জুন) বিকালে তাদের কে আটক করা হয়েছে।এ সময় তাদের নিকট থেকে নগদ ৬৪ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃআবদুল হাই বলেন, নুরুল ইসলাম নামক একজন সচেতন অভিভাবক অভিযোগ করেন,খণ্ডকালীন শিক্ষক আবু ফয়সাল মোহাম্মদ রাশেদ ছাত্রছাত্রীদের উপবৃত্তির টাকা পেতে সহায়তার দায়িত্বে নিয়োজিত।

এ সুবাদে তিনি মোবাইল ব্যাংকিং এর এজেন্ট মোহাম্মদ নাসির উদ্দিনের সহযোগিতায় গোপন পিন নাম্বার ব্যবহার করে শতাধিক ছাত্র-ছাত্রীদের টাকা আত্মসাৎ করেছে।

অভিযোগের সত্যতা পাওয়ায় দুইজনকে আটক করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে শিশু থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত উপবৃত্তির টাকা প্রদান করছে সরকার। একটি নির্দিষ্ট গোপন পিন নাম্বারে সেই টাকাগুলো পৌঁছে দেয়া হয়।

এখানে শিশু,শিশুর পিতা-মাতার আবেগ জড়িত রয়েছে কিন্তু কোমলমতি শিশুদের টাকাগুলো আত্মসাতের ফন্দি করে একটি চক্র। তাদের দুইজনকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে নগদ ৬৪ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।

আরো কিছু টাকা তাদের মোবাইলে থাকতে পারে। তদন্ত সাপেক্ষে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা হবে।

এই জাতীয় আরো খবর::

সম্পাদক: সাঈদ মোহাম্মদ আনোয়ার

নির্বাহী সম্পাদক: ফারুক আহমদ
মোবাইল: ০১৮৫৭-৭৩৫৭৩৫
ইমেইল: coxsbazarpost24@gmail.com


কক্সবাজার অফিস: হোটেল তাজসেবা, ২য় তলা,সদর থানার পিছনের সড়ক, পৌরসভার রেষ্ট হাউজ সংলগ্ন, কক্সবাজার।
উখিয়া অফিস: ফরিদ ম্যানশন (১ম তলা), মসজিদ রোড়, কোটবাজার, উখিয়া।
রামু অফিস: এন আমিন প্লাজা (২য় তলা), ফুটবল চত্বর, রামু বাইপাস, রামু।