শিরোনাম ::
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মহেশখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, এক লক্ষ ছয় হাজার টাকা জরিমানা!

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

গাজী মোহাম্মদ আবু তাহের মহেশখালী::

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নে ড্রেজিং এর মাধ্যমে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন এর দায়ে ০১ জনকে এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে এছাড়া নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

এই সময় ০২ জন অসাধু ব্যবসায়িকে ০২ টি মামলায় ছয় হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা করেছে মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটমোঃ তাজবীর হোসেনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকালে মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

মহেশখালী উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মহেশখালী উপজেলার অন্তর্গত বিভিন্ন বাজারে নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ তাজবীর হোসেনের নেতৃত্বে অভিযান চালানো হয়।

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নে ড্রেজিং এর মাধ্যমে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন এর দায়ে ০১ জনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এ একজনকে ১,০০,০০০/-(এক লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে অপরদিকে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে মাতারবাড়িতে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

এ সময় ০২ জন অসাধু ব্যবসায়িকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ০২ টি মামলায় ৫০০০/-(পাঁচ হাজার) টাকা ও ১০০০/-(এক হাজার) টাকা অর্থদণ্ডসহ। ০৩ টি মামলায় ০৩ জনকে এক লক্ষ ছয় হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে-
মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটমোঃ তাজবীর হোসেনের ভ্রাম্যমাণ আদালত।

একই সঙ্গে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য, সবজি, মাছ ও মাংসের মূল্য সরজমিনে পরিদর্শন করে বিভিন্ন নির্দেশনা প্রদান করে।

মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তাজবীর হোসেন বলেন- ভোক্তারা যাতে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম ন্যায্য মূল্যে পায় সে জন্য আমরা নিয়মিত অভিযান চালাব।


আরো খবর: