রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মনোনয়নের প্রার্থী সংখ্যাই প্রমাণ করে নারী জাগরণ ঘটেছে

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪


ঢাকা, ১৪ ফেব্রুয়ারি – প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “বাংলাদেশের নারীর জন্য অর্থনৈতিক স্বাধীনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে উন্নত দেশ গড়ার জন্য নারী-পুরুষ সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।”

বুধবার সকালে গণভবনে সংরক্ষিত আসনে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে সাক্ষাতের সময় এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, “সংরক্ষিত নারী আসনে মনোনয়ন চান সবাই। ৪৮টি পদের বিপরীতে দেড় হাজারের বেশি আবেদন নারী জাগরণের প্রতীক। মনোনয়ন ফরম সংগ্রহকারী সবাই যোগ্য প্রার্থী, ৪৮ জন নির্ধারণ কঠিন কাজ।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ নারীদের ক্ষমতায়নে কাজ করছে। সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীদের ক্ষমতা নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশের নারীরা এখন সবক্ষেত্রে কাজ করছে। নারীর জন্য অর্থনৈতিক স্বাধীনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

তিনি বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারীদের মুক্তির পথ সৃষ্টি করেছেন।”
আওয়ামী লীগের সভাপতি বলেন, “একটি উন্নত দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হয়। উন্নত দেশ গড়ার জন্য নারী-পুরুষ সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই আজকে বাংলাদেশ বদলে গেছে। আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। বাংলাদেশ এখন বিশ্বে মাথা উঁচু করে মর্যাদাশীল জাতি হিসেবে অতিষ্ঠিত হয়েছে। এখকার বাংলাদেশ এক বদলে যাওয়া বাংলাদেশ।”

শেখ হাসিনা বলেন, “দেশের মানুষ চেয়েছে বলেই আওয়ামী লীগ বারবার ক্ষমতায় আসতে পেরেছে। আওয়ামী লীগ টানা এতবার ক্ষমতায় আসবে এটা কেউ ভাবতে পারেনি। নানা চড়াই উৎরাই পেরিয়ে আওয়ামী লীগের পথ চলা। আমাদের যে লক্ষ্য ছিল সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। আমরা যে পারি বাংলাদেশ যে পারে তা আমরা দেখিয়ে দিয়েছি।”

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশ্য করে বলেন, “দলের সবাইকে কাজ করতে হবে। দলের সব নেত্রী বিভিন্ন আন্দোলন সংগ্রাম করেছে, নির্যাতনের শিকার হয়েছে। তাই মনোনয়ন না পেলেও নেতৃত্ব দেওয়ার আকাঙ্ক্ষা যেন চলে না যায়। নেতৃত্ব দেওয়ার মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে। নিজে কী পেলাম, তা না ভেবে জনগণের জন্য কাজ করে যেতে হবে। কাউকে পিছিয়ে রেখে নয়, সবাইকে নিয়ে কাজ করতে হবে।”

সূত্র: ঢাকাটাইমস
আইএ/ ১৪ ফেব্রুয়ারি ২০২৪


আরো খবর: