রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ভারত পাচারকালে ৭ রোহিঙ্গা উদ্ধার, পাচার চক্রের অন্যতম হোতা আটক

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২

কক্সবাজারের রামু থেকে মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা ইদ্রিস (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‍্যাব। এসময় ভারত পাচারকালে ৭ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত ইদ্রিস চট্টগ্রাম লোহাগাড়ার দরবেশ হাট এলাকার আহমদ কবিরের ছেলে।

র‍্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল মো. খায়রুল ইসলাম বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা ইদ্রিসকে আটক করা হয়েছে। সে এবং তার দুই রোহিঙ্গা সহযোগী মো. বশর (৪৫) ও সৈয়দ হোছন (৫০) দীর্ঘদিন ধরে পার্শ্ববর্তী দেশে মানব পাচার করে আসছিল।’

তিনি জানান, উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে ২ জন মানবপাচারকারীর সহায়তায় একটি সিএনজি চালিত মাহেন্দ্র গাড়ীযোগে মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা মো. ইদ্রিস কয়েকজন রোহিঙ্গাকে পাচারের উদ্দেশ্যে উখিয়া থেকে কক্সবাজারের দিকে নিয়ে আসছে।

এ সংবাদে রামু ইন্টারন্যাশনাল এ্যামিউজমেন্ট পার্ক এন্ড রিসোর্ট এর সামনে পাকা রাস্তার উপর বিশেষ চেকপোস্ট স্থাপন করে তল্লাশি অভিযান শুরু করা হয়। তল্লাশির একপর্যায়ে একটি মাহেন্দ্র গাড়ী চেকপোস্টের সামনে আসলে র‍্যাবের উপস্থিতিতে গাড়ীতে থাকা মো. ইদ্রিস পালিয়ে যাওয়ার সময় আটক করা হয়। পরে এক শিশুসহ ৭ ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

আটকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‍্যাব-১৫ এর অধিনায়াক।


আরো খবর: