বুধবার, ২২ মে ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ভারতে হামলার হুমকি খালিস্তানি জঙ্গি পান্নুনের, কী হতে চলেছে ১৯ নভেম্বর?

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
ভারতে হামলার হুমকি খালিস্তানি জঙ্গি পান্নুনের, কী হতে চলেছে ১৯ নভেম্বর?


নয়াদিল্লি, ০৫ নভেম্বর – ভারতে হামলার হুমকি খালিস্তানি জঙ্গি গুরপাতওয়ান্ত সিং পান্নুনের। আগামী ১৯ নভেম্বর ভারতে হামলার হুমকি দিল কানাডায় আশ্রয় নিয়ে বসে থাকা খালিস্তানি জঙ্গি। জানা গিয়েছে, আগামী ১৯ নভেম্বর টাটা গোষ্ঠীর উড়ান সংস্থা এয়ার ইন্ডিয়ায় হামলা চালানোর হুমকি দেওয়া হয়েছে। পান্নুনের দাবি, ওই দিন অনেকের প্রাণের ঝুঁকি থাকবে। সেই কারণে ওইদিন শিখদের এয়ার ইন্ডিয়ার বিমানে না চড়ার পরামর্শও দিয়েছেন খালিস্তানি জঙ্গি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, খালিস্তানি জঙ্গি পান্নুন বলছেন, “সমস্ত শিখদের বলছি আগামী ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ার বিমানে চড়বেন না। ওই দিন বিশ্বজুড়ে অবরোধ হবে। ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ার বিমানে করে যাতায়াত করবেন না, নাহলে আপনার প্রাণের ঝুঁকি থাকতে পারে।”

১৯৮৫ সালে এয়ার ইন্ডিয়ার বিমানে হামলার আগে যেরকম হুমকি দেওয়া হয়েছিল, ঠিক সেই ধাঁচেই হুমকি দিয়েছেন পান্নুন।

পান্নুন আরও দাবি করেন যে আগামী ১৯ নভেম্বর দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ থাকবে এবং এই বিমানবন্দরের নামও বদলে দেওয়া হবে।

প্রসঙ্গত, ওই দিনই চলতি আইসিসি বিশ্বকাপের ফাইনাল ম্যাচ রয়েছে। সেইদিনেই বড়সড় কোনও নাশকতার ছক কষছে খালিস্তানি জঙ্গিরা, এমনটাই আশঙ্কা। যদিও এই হুমকির প্রসঙ্গে এখনও ভারত সরকারের তরফে কোনও বিবৃতি জারি করা হয়নি।

এর আগে গত ১০ অক্টোবরও খালিস্তানি জঙ্গি পান্নুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হুমকি দিয়েছিলেন। নিষিদ্ধ সংগঠন শিখস ফর জাস্টিসের প্রধান পান্নুন বলেছিলেন, ইজরায়েল-প্যালেস্তাইনের যুদ্ধ থেকে যেন শিক্ষা নেয় ভারত, নাহলে একই অবস্থা এ দেশেরও হবে।

২০১৯ সাল থেকে এনআইএ-র স্ক্যানারে রয়েছে পান্নুন। ২০২১ সালে তাঁর বিরুদ্ধে অজামিনযোগ্য ধারায় অভিযোগ দায়ের করা হয়। গত বছর তাঁকে ‘ঘোষিত অপরাধী’র তকমা দেওয়া হয়।

সূত্র: টিভি নাইন
আইএ/ ০৫ নভেম্বর ২০২৩





আরো খবর: