সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ভারতে রাষ্ট্রপতি ভবনে ‘ডানকি’ প্রদর্শন

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩
ভারতে রাষ্ট্রপতি ভবনে ‘ডানকি’ প্রদর্শন


মুম্বাই, ২৪ ডিসেম্বর – বক্স অফিসে ‘পাঠান’, ‘জওয়ান’র মতো কাঁপন ধরাতে না পারলেও ‘ডানকি’র কন্টেন্টই আসল কিং। ‘ডানকি’র প্রেক্ষাপট শরণার্থীদের সমস্যা।

যার শিকড় আরও গভীর। আর সেই সিনেমাই এবার দেখানো হবে ভারতের রাষ্ট্রপতি ভবনে।
বেআইনি অনুপ্রবেশকারীদের জীবন্ত প্রেক্ষাপটে তৈরি এই সিনেমা বর্তমান সময়ে বেশ প্রাসঙ্গিক। আর ঠিক সেই প্রেক্ষিতেই রাষ্ট্রপতি ভবনের বিনোদনের তালিকায় ঠাঁই পেয়েছে রাজকুমার হিরানি পরিচালিত শাহরুখ খান অভিনীত এই সিনেমা।

এদিকে, রাষ্ট্রপতি ভবনে ‘ডানকি’ দেখানোর খবর প্রকাশ্যে আসতেই শাহরুখ ভক্তরা এই সিনেমাকে করমুক্ত করার দাবি তুলেছে।

চিরাচরিত রাজকুমার হিরানি স্টাইলের রান্না না হলেও তিন দিনে নয় নয় করে গোটা বিশ্বে ১৫৭.২২ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘ডানকি’। প্রভাসের ‘সালার’ ঝড়ে ভারতের গণ্ডিতে খুব একটা ব্যবসা করতে না পারলেও আন্তর্জাতিক ময়দানের সুবাদে একশো কোটির ক্লাবে শেষমেশ ঢুকতে পেরেছে শাহরুখের সিনেমা।

বক্স অফিসের হিসেব বলছে, গোটা ভারতে প্রথম দিন ‘ডানকি’ ব্যবসা করেছে প্রায় ৩৫ কোটি। যা কিনা ‘পাঠান’, ‘জওয়ান’র তুলনায় অনেকটাই কম। একদিনের ব্যবধানে মুক্তি পাওয়া ‘সালার’র জন্য দক্ষিণী রাজ্যগুলোতে ব্যবসা করতে গিয়ে কঠিন প্রতিযোগিতার সম্মুখীন হতে হচ্ছে কিং খানকে। কারণ ‘পাঠান’, ‘জওয়ান’র মতো ‘ডানকি’ তামিল-তেলুগু ভাষায় মুক্তি পায়নি। স্বাভাবিকভাবেই এক্ষেত্রে দক্ষিণের ব্যবসা মার খেয়েছে।

তবে বক্স অফিসে হাবু-ডুবু খেলেও রোববার, সপ্তাহের দ্বিতীয় দিনের পাওয়া রিপোর্ট বলছে ‘ডানকি’র আয় ১৫০ কোটি পেরিয়ে গিয়েছে। সেই সিনেমাই এবার রাষ্ট্রপতি ভবনে দেখানো হবে।

‘ডানকি’তে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছেন তাপসী পান্নু। এছাড়াও আরও রয়েছেন ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র।

আইএ/ ২৪ ডিসেম্বর ২০২৩





আরো খবর: