বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ভারতে বহুতল ভবনে আগুন, নিহত ১৪

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩
ভারতে বহুতল ভবনে আগুন, নিহত ১৪




ভারতের ঝাড়খণ্ডে একটি বহুতল ভবনে আগুন লাগার ঘটনায় অন্তত ১৪ জন নিহত হয়েছে। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পাড়ে বলে আশঙ্কা করা হচ্ছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাতে এ নিয়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে ঝাড়খণ্ডের ধানবাদ ব্যাংক মোড় এলাকায়।

কয়েক দিন আগে এই ব্যাংক মোড়ে একটি বেসরকারি হাসপাতালে আগুন লাগার ঘটনায় মৃত্যু হয় চিকিৎসক দম্পতিসহ ৬ জনের। মঙ্গলবার ঠিক তার পাশের একটি বহুতল ভবনে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফলে আতঙ্কিত হয়ে পড়েছেন সেখানের আশপাশের বাসিন্দারা। তবে কী কারণে এই আগুন লেগেছে, তা এখনো জানা যায়নি।

এ ঘটনায় শোক প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, ধানবাদে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় গভীরভাবে মর্মাহত। যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।

যে ভবনে আগুন লেগেছে, তার নাম ‘আশীর্বাদ অ্যাপার্টমেন্ট’। মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। তিনি জানান যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চালাচ্ছে জেলা প্রশাসন। আহতদের নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে।

ধানবাদের জেলাশাসক সন্দীপ কুমার সিংহ জানিয়েছেন, এখন পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ১৫ জন। আহতদের নিকটবর্তী নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে। মরদেহগুলোকে ধানবাদ মেডিকেল কলেজে রাখা রয়েছে।









আরো খবর: