শিরোনাম ::
চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের সীতাকুণ্ডের পাঁচ গরু চকরিয়ায় উদ্ধার, অস্ত্রসহ তিন চোর গ্রেপ্তার ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ভষ্মিভূত রোহিঙ্গা ক্যাম্প,এক সপ্তাহ ব্যবধানে পৃথক স্থানে অগ্নিকাণ্ড!

ইমরান আল মাহমুদ
আপডেট: রবিবার, ৯ জানুয়ারি, ২০২২

ইমরান আল মাহমুদ:
রোহিঙ্গা ক্যাম্পে এক সপ্তাহের ব্যবধানে পৃথক পৃথক স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

রবিবার(৯ জানুয়ারি) উখিয়ার পালংখালী শফিউল্লাহকাটা রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

রবিবার বিকেলে গ্যাসের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে নিশ্চিত করেন ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার(মিডিয়া) মো. কামরান হোসেন।

অগ্নিকাণ্ডের বিষয়ে তিনি জানান, রবিবার বিকেল সাড়ে চারটার দিকে ক্যাম্প-১৬ এর বি-১ ব্লকের রোহিঙ্গা মোহাম্মদ আলী(৩৫)’র বসতঘরের গ্যাসের চুলার মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তাৎক্ষণিক বি ব্লক ও সি ব্লকে আগুন ছড়িয়ে পড়ে। পরে কক্সবাজার ফায়ার সার্ভিসের ৮টি টিম ও ৮এপিবিএন’র সম্মিলিত প্রচেষ্টায় স্থানীয়দের সহযোগিতায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিক তথ্যে ১২শ ঘর পুড়ে ছাই হয়ে যায় বলে জানান তিনি।

এক সপ্তাহ আগে গত ২ জানুয়ারি কুতুপালং ক্যাম্প-২০ এক্সটেনশন এ আইওএম পরিচালিত হাসপাতালের আইসোলেশন সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় হাসপাতালের বেড পুড়ে ছাই হয়ে যায়। ১৪এপিবিএন ও ফায়ার সার্ভিসের দীর্ঘ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে হাসপাতালের রোগী ও কর্মচারীদের নিরাপদে সরিয়ে আনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।


আরো খবর: