বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ভবনের বেজমেন্টে মানুষ আটকে থাকতে পারে, ধারণা পুলিশের

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
ভবনের বেজমেন্টে মানুষ আটকে থাকতে পারে, ধারণা পুলিশের


ঢাকা, ০৭ মার্চ – গুলিস্তানের সিদ্দিক বাজারে বিকট বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের বেজমেন্টে অনেক মানুষ আটকা পড়েছেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হাফিজ আকতার।

তিনি বলেন, ভবনের নিচে অনেকে আটকা পড়ে আছেন। ভবন কেটে উদ্ধার করতে হবে। সে অনুযায়ী ফায়ার সার্ভিস কাজ করছে।

প্রসঙ্গত মঙ্গলবার বিকাল ৪টা ৫০ মিনিটের দিকে নর্থ সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ে সাত তলা ওই ভবনে বড় ধরনের বিস্ফোরণ ঘটে।

শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে এ ঘটনায়। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহত হয়েছেন ৭০ জন। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট সেখানে উদ্ধার কাজ চালাচ্ছে।সেনাবাহিনী ও র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে ছুটে গেছে।

অতিরিক্ত কমিশনার হাফিজ আকতার বলেন, অনেকে ক্ষতিগ্রস্ত হয়েছে। জীবনহানি অনেক ঘটেছে। সাম্প্রতিককালে এ ধরণের বিস্ফোরণের কোনো ঘটনা ঘটেনি।

সাত তলা যে ভবনে বিস্ফোরণ ঘটেছে, তার নিচের দুটো তলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে স্যানিটারি সামগ্রী আর গৃহস্থালী সামগ্রীর বেশ কয়েকটি দোকান ছিল। প্রথম তিনটি তলার ছাদ ধসে আন্ডারগ্রাউন্ডে পড়েছে।

বিস্ফোরণে দেয়াল ভেঙে যাওয়ার পাশাপাশি ভেতরের জিনিসপত্র ছিটকে বাইরে বেরিয়ে এসেছে। ভবনের উল্টো দিকে দাঁড়িয়ে থাকা একটি বাসও ক্ষতিগ্রস্ত হয়েছে বিস্ফোরণের ধাক্কায়।

বিস্ফোরণের কারণ জানতে চাইলে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের বলেন, বিশেষজ্ঞরা তদন্ত করে দেখছেন বিস্ফোরণের ঘটনা নাশকতা না দুর্ঘটনা। আপনারা জানেন যে গ্যাস জমে বিস্ফোরণ হতে পারে। আমাদের বিশেষজ্ঞরা তদন্ত করে বলতে পারবেন যে এটি নাশকতা না কোনো দুর্ঘটনা।

সূত্র: যুগান্তর
আইএ/ ০৭ মার্চ ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ভবনের বেজমেন্টে মানুষ আটকে থাকতে পারে, ধারণা পুলিশের first appeared on DesheBideshe.



আরো খবর: