সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

‘ব্রাজিলের পরবর্তী লক্ষ্য ২০২৬ বিশ্বকাপ’

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৭ জুলাই, ২০২৪
‘ব্রাজিলের পরবর্তী লক্ষ্য ২০২৬ বিশ্বকাপ’


ব্রাসিলিয়া, ০৭ জুলাই – ব্রাজিল ২০১৯ কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছিল। ২০২১ কোপা আমেরিকায় হয়েছিল রানার্স-আপ। সেই ব্রাজিলই কিনা ২০২৪ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলো উরুগুয়ের কাছে হেরে।

পাঁচবারের চ্যাম্পিয়নদের এমন বিদায় মানতে পারছেন না ভক্ত-সমর্থকরা। অবশ্য বিষয়টিকে আদর্শ ও প্রত্যাশামাফিক বলছেন না কোচ ডোরিভাল জুনিয়রও। তার মতে ব্রাজিলের এই দলটি গঠন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে। একটু ধৈর্য্য ধরতে হবে দলটিকে নিয়ে। এরপর তিনি তার পরবর্তী টার্গেট ২০২৬ বিশ্বকাপে খেলা নিশ্চিত করা বলে জানান।

জানুয়ারিতে ব্রাজিলের দায়িত্ব নেওয়া কোচ ম্যাচ শেষে বলেন, ‘আসলে সাফল্য অর্জনের পথে অনেক ধৈর্য্য ধরতে হয়। আমাকে অবশ্যই স্বীকার করতে হবে যে, এই ফলাফল আমাদের জন্য প্রত্যাশিত নয়। এর সম্পূর্ণ দায় আমি নিচ্ছি। পাশাপাশি এও বলছি যে, এই দলটির উন্নতির অনেক জায়গা আছে। দলটিকে কাঙ্খিত লক্ষ্যে ও পর্যায়ে নিয়ে যেতে একটু সময় লাগবে।’

তিনি আরও বলেন, ‘আমি দায়িত্ব নেওয়ার পর এটা ছিল আমাদের প্রথম আনুষ্ঠানিক কোনো টুর্নামেন্ট এবং ফলাফল প্রত্যাশার অনেক দূরে ছিল। এখন আমাদের মূল লক্ষ্য হচ্ছে ২০২৬ বিশ্বকাপে খেলা নিশ্চিত করা। বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলে আমরা এখন ছয় নম্বরে আছি। এটা নিয়েও আমরা স্বস্তিতে নেই।’

কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ৬ ম্যাচ খেলে মাত্র ২টিতে জিতেছে ব্রাজিল। ১টিতে করেছে ড্র। হেরেছে ৩টিতে। ৬ ম্যাচ থেকে তাদের সংগ্রহ মাত্র ৭ পয়েন্ট। যেখানে আর্জেন্টিনা ৬ ম্যাচের ৫টিতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে আছে টেবিলের শীর্ষে।

ব্রাজিল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আগামী ৬ সেপ্টেম্বর ইকুয়েডরের মুখোমুখি হবে।

সূত্র: রাইজিংবিডি
আইএ/ ০৭ জুলাই ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::‘ব্রাজিলের পরবর্তী লক্ষ্য ২০২৬ বিশ্বকাপ’ first appeared on DesheBideshe.



আরো খবর: