শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

বেড়েছে সর্দি-জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা!

ডেস্ক নিউজ
আপডেট: বুধবার, ২৯ জুন, ২০২২

খেয়ালি আষাঢ়ের এই রোদ, এই বৃষ্টিতে বাড়ছে জ্বর-সর্দি। তাপমাত্রার তারতম্যের কারণে ভাইরাল জ্বরের পাশাপাশি বেড়েছে ডেঙ্গুও। শিশুরাই আক্রান্ত হচ্ছে বেশি। সেই সাথে ক্রমাগত বাড়ছে করোনা রোগীর সংখ্যাও।

এ অবস্থায় করোনা নাকি মৌসুমী জ্বর, এই নিয়ে দ্বিধায় রোগী ও স্বজনরা। চিকিৎসকরা বলছেন, জ্বরে আর অপেক্ষা করার সুযোগ নেই। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করাতে হবে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. মো শারফুদ্দিন আহমেদ বলেন, জ্বর, সর্দি, মাথা ব্যথা কাশি ও গায়ে ব্যাথা থাকলে করোনা টেস্ট করাতে হবে।

এ সময়ে পরীক্ষা-নিরীক্ষার পর অনেকের করোনা হয়েছে বলে জানা যাচ্ছে। এ অবস্থায় করোনা হাসপাতালেও বাড়ছে রোগীর চাপ।

রাজধানীর টিবি হাসপাতালের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার বলেন, কোভিড-১৯ বেড়েছে। গত এক সপ্তাহে কোভিড রোগীর সংখ্যাটা বাড়ার দিকে।

দেশের রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান বলছে, সাধারণ জ্বর-সর্দির আড়ালে ব্যাপকভাবে বাড়ছে করোনা রোগী। এর পাশাপাশি স্বাভাবিক জ্বর, সর্দিতে আক্রান্ত রোগীর সংখ্যাও আশঙ্কাজনক হারে বাড়ার শঙ্কা তাদের।

চিকিৎসকরা বলছেন, করোনা ও ভাইরাল জ্বরসহ নানা জ্বর একাকার হয়েছে এই সময়ে। তাই সর্বোচ্চ সতর্কতায় থাকতে হবে রোগীদের।
যমুনা টিভি অনলাইন


আরো খবর: