বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বেকারত্ব দূরীকরণে কারিগরি প্রশিক্ষণের ভূমিকা অপরিহার্য

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

রিমন পালিত :বান্দরবান প্রতিনিধি::

সমাজে বেকারত্ব দূরীকরণে কারিগরি প্রশিক্ষণের ভূমিকা অপরিসীম ।

আজ ২৪ সেপ্টেম্বর রবিবার সকালে স্মার্ট স্কিল ও স্মার্ট বাংলাদেশ (সেফ) এর আয়োজনে দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে বান্দরবান বালাঘাটা বিলকিস বেগম উচ্চ বিদ্যালয় থেকে শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয় ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পলাশ বড়ুয়া, সেফ প্রকল্পের সোশ্যাল মার্কেটিং অফিসার মোহাম্মদ রাফসান গনি, ওয়ার্কশপ ফেসিলেটর মোহাম্মদ আবু আজম, বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের জব প্লেসমেন্ট অফিসার মোঃ মোরশেদুল ইসলাম সহ গণমান্য ব্যক্তিবর্গ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন বেকারত্ব দূরীকরণে কারিগরি প্রশিক্ষণের ভূমিকা অপরিহার্য। বিশেষ করে পার্বত্য অঞ্চলে স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম সেফ বিভিন্ন ট্রেডের মাধ্যমে বেকার যুব সমাজকে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করছে। যা বেকারত্ব দূরীকরণে বিশেষ ভূমিকা পালন করে। পরে অতিথিরা সকল যুব সমাজকে আত্মনির্ভরশীল হবার জন্য কারিগরি প্রশিক্ষণ নেওয়ার জন্য উদ্বুদ্ধ করেন ।


আরো খবর: