বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বেইলি ব্রিজ ভেঙে সিমেন্টবোঝাই ট্রাক নদীতে, চালক ও হেলপার নিহত

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৩ আগস্ট, ২০২৩


সুনামগঞ্জ, ২২ আগস্ট – সুনামগঞ্জের জগন্নাথপুরে মঙ্গলবার বিকালে একটি বেইলি ব্রিজ ভেঙে ট্রাক পানির নিচে তলিয়ে যায়। এ সময় ট্রাকের চালক ও হেলপার নিখোঁজ হন। সন্ধ্যার দিকে হতভাগ্য ট্রাকচালক ফারুক আহমদ (৪২) ও হেলপার জাকির হোসেনের (৩০) লাশ উদ্ধার করা হয়।

সুনামগঞ্জ-জগন্নাথপুর-আউশকান্দি-ঢাকা আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর উপজেলার নলজুর নদীর কাটাগাঙ্গের বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নদীতে পড়ে চালক ও হেলপার নিহত হন। সিমেন্টবোঝাই ট্রাকটি ঢাকার নারায়ণগঞ্জ থেকে জগন্নাথপুরে আসছিল।

নিহত ট্রাকচালক ফারুক আহমদের বাড়ি সিলেটের কোম্পানীগঞ্জ ও হেলপার জাকির হোসেনের বাড়ি সিলেটের এয়ারপোর্ট থানার ধোপাগুল গ্রামে।

ফায়ার সার্ভিসের ডুবুরি দল পুলিশ ও এলাকাবাসী সন্ধ্যার দিকে লাশ দুটি নদী থেকে তুলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, অতিরিক্ত সিমেন্ট বহন করে ট্রাকটি সেতু পার হওয়ার সময় স্টিলের পাটাতন খুলে ট্রাকটি নলজোড় নদীতে তলিয়ে যায়। এ দুর্ঘটনার আগেও অনেকবার বেইলি সেতুর পাটাতন খুলে যাওয়ার কারণে যানবাহন চলাচল বন্ধ ছিল। পাগলা জগন্নাথপুর আউশকান্দি রাণীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের এ বেইলি সেতু দীর্ঘদিনের পুরনো। রাজধানী শহর ঢাকা থেকে ২ ঘণ্টা সময় সাশ্রয় করতে এ রুট গেল দুই বছর ধরে চালু হয়েছে। চালুর পর থেকে এ রুটে যাত্রীবাহী বাস, মিনিবাস ও ট্রাক চলাচল করে।

বেইলি ব্রিজ ভেঙে যাওয়ায় সুনামগঞ্জ-জগন্নাথপুর-আউশকান্দি-ঢাকা আঞ্চলিক মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। দুই পাশে অনেক যানবাহন আটকা পড়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সুনামগঞ্জ বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ জুয়েল মিয়া জানান, সেতুটি ভেঙে যাওয়ার উক্ত রুটে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে বিকল্প রুট ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে সুনামগঞ্জ থেকে রাজধানী শহর ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যানবাহন চলাচল করবে।

সুনামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা নিউটন দাশ বলেন, সন্ধ্যার দিকে দীর্ঘ দুই ঘণ্টা চেষ্টার পর চালক ও হেলপারের মরদেহ নদী থেকে উদ্ধার করা হয়েছে।

জগন্নাথপুর থানা (ওসি) মিজানুর রহমান জানান, ধারণা করছি অতিরিক্ত বোঝাইয়ের কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ও দুর্বল সেতুর কারণে এ দুর্ঘটনা ঘটে।

সূত্র: যুগান্তর
আইএ/ ২২ আগস্ট ২০২৩


আরো খবর: