সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বিশ্ব করোনা: বেড়েছে মৃত্যু ও শনাক্ত

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
বিশ্ব করোনা: বেড়েছে মৃত্যু ও শনাক্ত


করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫৩৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ৫৬৬ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ৭৭ হাজার ৮১৮ জন।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৭৭৯ জন এবং মৃত্যু হয়েছে ১৩৩ জনের।

এ ছাড়া জার্মানিতে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৯৪৭ জন এবং মৃত্যু হয়েছে ১২৬ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ১২ হাজার ১৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৫ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ২৮৪ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৪৯ জন এবং মারা গেছেন ৪২ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৩২ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। ইরানে আক্রান্ত হয়েছে ৬০৯ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৫৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৮২৯ জন এবং মৃত্যু হয়েছে ১৮ জনের।

একইসময়ে অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ৩০২ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ১০২ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৭৩ জন এবং মারা গেছেন ৭ জন। তিউনিসিয়া আক্রান্ত হয়েছে ১৬৪ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। লাটভিয়ায় আক্রান্ত হয়েছে ২৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। আজারবাইজানে আক্রান্ত হয়েছে ৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। এস্তোনিয়ায় আক্রান্ত হয়েছে ৩০৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ জন। ত্রিনিদাদ ও টোবাগোতে আক্রান্ত হয়েছে ৬২২ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৯ লাখ ৫৫ হাজার ৪৩৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ৭ হাজার ৬৮৮ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৩৮ লাখ ২৫ হাজার ৬৯৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

আইএ/ ০৯ মার্চ ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::বিশ্ব করোনা: বেড়েছে মৃত্যু ও শনাক্ত first appeared on DesheBideshe.



আরো খবর: