শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বিলবাওকে হারিয়ে বার্সার সঙ্গে ব্যবধান কমাল রিয়াল

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩
বিলবাওকে হারিয়ে বার্সার সঙ্গে ব্যবধান কমাল রিয়াল

লা লিগায় অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে বার্সেলোনার সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়েছে রিয়াল মাদ্রিদ। রবিবার (২২ জানুয়ারি) রাতে সান মামেসে লা লিগার ম্যাচটি ২-০ ব্যবধানে জিতে রিয়াল। প্রথমার্ধে করিম বেনজেমার গোলে এগিয়ে যাওয়া ক্লাবটির হয়ে শেষ মিনিটে গোল পান টনি ক্রুস।

ম্যাচের শুরু থেকে দুদল সমানে সমান লড়াই চালিয়ে গেলেও মার্কো আসেনসিওর নৈপুণ্যে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রিয়াল ২৪তম মিনিটে। দানি সেবাইয়োসের ক্রস বক্সে পেয়ে মাথা ছোয়ান তিনি। এই গোলে রেকর্ডও গড়েন এই ফরাসি ফরোয়ার্ড। লা লিগায় সবচেয়ে বেশি গোলের তালিকায় আলফ্রেদো দি স্তেফানোকে (২২৭) ছাড়িয়ে পাঁচ নম্বরে রাউলের পাশে বসলেন তিনি। দুজনেরই গোল ২২৮টি করে।

বিরতির পর আগে শেষ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন টনি ক্রুস। রদ্রিগোর দেওয়া পাস নিয়ন্ত্রণে নিয়ে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে জালের ঠিকানা খুঁজে নেন জার্মান এই মিডফিল্ডার।

এদিকে দিনের আরেক ম্যাচে গেতাফেকে ১-০ ব্যবধানে হারায় বার্সা। এজয়ে শীর্ষে থাকা জাভির দলের পয়েন্ট ৪৪। আর  রিয়ালের ৪১।

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপের পর ক্লাব ফুটবলে সময়টা খুব একটা ভালো কাটছিল না রিয়াল মাদ্রিদের। নতুন বছরের প্রথম ম্যাচেই হারের মুখ দেখে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। এরপর বার্সেলোনার কাছে সুপার কাপের ফাইনালেও হার। যদিও এরপর কোপা দেল রে’তে ভিরিয়ালের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জয় পায়। তবে লা লিগায় অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের মাঠ থেকে জয় দিয়ে জয়ে ফিরল রিয়াল।

 


আরো খবর: