বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বিএনপি ও সমমনাদের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল আজ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
বিএনপি ও সমমনাদের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল আজ


ঢাকা, ১৯ ডিসেম্বর – ভোর থেকে সারাদেশে সন্ধ্যা পর্যন্ত হরতাল পালন করবে বিএনপিসহ সমমানা রাজনৈতিক দলগুলো। এর আগে কয়েক দফায় টানা ৪৮ বা ৩৬ ঘণ্টার অবরোধ বা হরতাল কর্মসূচি পালন করলেও এবার এক দিনের কর্মসূচি পালিত হচ্ছে।

গতকাল সোমবারই এ কর্মসূচি পালনের কথা ছিল। কিন্তু কুয়েতের প্রয়াত আমিরের স্মৃতির প্রতি সন্মান জানাতে সোমবারের সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি একদিন পিছিয়ে মঙ্গলবার নেওয়া হয়।

মঙ্গলবারের সকাল-সন্ধ্যা হরতাল সফলের আহ্বান জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনার পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের একদফা, খালেদা জিয়ার মুক্তি ও তাকে বিদেশে প্রেরণ এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে চলমান যে আন্দোলন, সেই আন্দোলনের ধারাবাহিকতায় আগামী ১৯ ডিসেম্বের মঙ্গলবার সকাল ভোর ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত হরতাল হবে সারাদেশে।

ঢাকায় গত ২৮ অক্টোবর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংর্ঘষের পর থেকে দফায় দফায় হরতাল-অবরোধের মতো কর্মসূচি দিয়ে আসছে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনে থাকা দলগুলো।

এটি চতুর্থ দফা হরতাল কর্মসূচি। এ পর্যন্ত বিএনপিসহ সমমনা জোট ও দলগুলো তিন দফায় চার দিন হরতাল এবং এগারো দফায় ২৩ দিন অবরোধ কর্মসূচি করেছে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ১৯ ডিসেম্বর ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::বিএনপি ও সমমনাদের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল আজ first appeared on DesheBideshe.



আরো খবর: