শিরোনাম ::
নিউ ক্যালেডোনিয়ায় বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বিএনপি এখন অদৃশ্য শক্তির উপর নির্ভর করছে : কক্সবাজারে পররাষ্ট্র মন্ত্রী

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১২ মে, ২০২৪

পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এখন হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। নির্বাচন বর্জন করার পর তাদের অবস্থা এমন হয়ে দাঁড়িয়েছে। নির্বাচনের পর বিএনপি এখন অদৃশ্য শক্তির উপর নির্ভর করা শুরু করেছে। তারা ক্ষণে ক্ষণে এখন বিদেশিদের কাছে যায়, কবে যে তারা তাবিজ-দোয়ার উপর ভর করে সেটাই আমার প্রশ্ন। বাংলাদেশ আওয়ামী লীগের সরকার শেখ হাসিনার নেতৃত্বে খুব সুন্দর করে দেশ পরিচালনা করছে।

রোববার (১২ মে) বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে পররাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এক জরুরি বৈঠকের আগে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অতীতের যেকোন সময়ের চেয়ে চৎমকার জানিয়ে এসময় তিনি আরও বলেন, নির্বাচনের পরপরই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট শেখ হাসিনাকে চিঠি লিখেছেন। এই সম্পর্ক আরও উচ্চতায় নিয়ে যেতে বাংলাদেশে আসছে ডোনাল্ড লু।

এসময় উপজেলা নির্বাচন নিয়ে তিনি বলেন, উপজেলা নির্বাচনে কক্সবাজার জেলা আ’লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক হেরে যাওয়া মানে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

মিয়ানমারে চলমান সংঘর্ষের মধ্যে নতুন করে ১৩৮ জন মিয়ানমারের সীমান্তরক্ষী আশ্রয় নিয়েছে বাংলাদেশে। যাদের মধ্যে মিয়ানমার সেনাবাহিনীর একজন লেফটেন্যান্ট কর্নেল এবং ২ জন মেজর রয়েছে। তাদেরও অতীতের মিয়ানমার সীমান্তরক্ষী এবং সেনা সদস্যদের যেভাবে ফেরত পাঠানো হয়েছে সেভাবেই ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। এসময় তিনি বলেন, মিয়ানমারও তাদের নিয়ে যাওয়ার জন্য আগ্রহ রয়েছে।

সর্বশেষ বাংলাদেশে আশ্রয় নেয়া ২৮৮ জন মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী ও সেনা সদস্যকে ফেরত পাঠায় বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় সভা উপলক্ষে কক্সবাজারে অবস্থান করেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সকল সদস্য।

বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ১০টার দিকে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন স্থায়ী কমিটির সভাপতি ড. একে আব্দুল মোমেন, নাহিম রাজ্জাক, নুরুল ইসলাম নাহিদ, হাবিবুর রহমান, জাতীয় সংসদের হুইপ সাইমুম সারওয়ার কমল এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরিদর্শন শেষে বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। দুই দিনের সফরে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সদস্য ও কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা শনিবার (১১ মে) সন্ধ্যা ৬টায় বিমানযোগে কক্সবাজার আসেন।


আরো খবর: