বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বাড়ছে মাদক পাচার,সেন্টমার্টিন থেকে ১১লক্ষাধিক ইয়াবা উদ্ধার!

নিজস্ব প্রতিবেদক
আপডেট: মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২

টেকনাফ সেন্টমার্টিনের ছেড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় মাদক পাচারকারীদের সাথে কোস্ট গার্ডের গােলাগুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় ১১ লক্ষ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ রাউন্ড গােলাসহ ২টি ম্যাগাজিন ও ১ বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা।

সন্ধ্যায় টেকনাফ কোস্টগার্ড বিজবসি স্টেশানে লেঃ কমান্ডার এম নাঈম উল হক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান,মঙ্গলবার (১৮ জানুয়ারী) গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সেন্টমার্টিনের ছেড়া দ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় বিসিজি স্টেশন টেকনাফ তাঁরই নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন কিছুক্ষণ পর একটি বােটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ বােটটিকে থামার জন্য সংকেত দেয়। বােটটি সংকেত পেয়ে না থেমে কোস্ট গার্ড এর বােটকে লক্ষ্য করে এলােপাথাড়ি গুলি ছােড়ে। কোস্ট গার্ড সদস্যগণও পাল্টা গুলি করলে বােট হতে ইয়াবা পাচারকারীদল সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মায়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্যগণ ৰােটটি তল্লাশী করে ১১ লক্ষ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ রাউন্ড গােলাসহ ২টি ম্যাগাজিন ও ১টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিন গান জব্দ করে।
তিনি আরো জানান,জব্দকৃত অস্ত্র, গােলা ও ম্যাগাজিন এবং ইয়াবা আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


আরো খবর: