সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বান্দরবানে ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে ভ্রাম্যমান স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে ।

আজ ১৯ ডিসেম্বর মঙ্গলবার সকালে সদর উপজেলার দলবনিয়া পাড়ায় বন্যা দুর্গত এলাকায় আন্তর্জাতিক দাতা সংস্থা জাতিসংঘ জনসংখ্যা তহবিল ইউএনএফপিএ এর অর্থায়নে এনজিও সংস্থা গ্রিন হিল ও স্বাস্থ্য বিভাগের যৌথ বাস্তবায়নে এই ভ্রাম্যমান চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয় ।

এ সময় চিকিৎসা ক্যাম্পে উপস্থিত থেকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করেন সহকারী সার্জন ডাক্তার শাহেদ কাদের, সহকারী সার্জন ডাক্তার তাফনিন ফারহানা আহম্মেদ। গ্রীনহীলের জেলার সমন্বয়কারী সীমা তঞ্চঙ্গ্যা, উপসহকারী কমিউনিটি মেডিকেল কর্মকর্তা সুইসা প্রু , স্বাস্থ্য পরিদর্শক দোলনকান্তি দাস, স্বাস্থ্য সহকারী কোহিনুর আক্তার সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে।

আয়োজকরা জানান, সাম্প্রতিককালে পাহাড়ে ভারী বর্ষণ ও আকস্মিক পাহাড় ধস, বন্যা দুর্গত ও দুর্যোগপূর্ণ এলাকার সুবিধা বঞ্চিত অসহায় হত দরিদ্র ও মাতৃত্বকালীন ও প্রসূতি সেবা বঞ্চিত মায়েদের স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে এই ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ক্যাম্প আয়োজন করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম বহতা থাকবে।

উল্লেখ্য যে, গ্রিনহিল এনজিও সংস্থা পার্বত্য এলাকায় মানুষের জন্য সর্বদা কাজ করে যাচ্ছে। বিশেষ করে পিছিয়ে পড়া মানুষের অগ্রগতির জন্য পার্বত্য অঞ্চলে বিশেষ অবদান রেখে চলেছে তারা। আজ তারই ধারাবাহিকতায় দুর্গম এলাকায় গ্রামীণ পর্যায়ে সকল পিছিয়ে পড়া মানুষজন এই বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ সহায়তা পেল। সেজন্য আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন সকল পাড়াবাসী গ্রীনহিল এনজিও সংস্থাকে ।


আরো খবর: