রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে কেএনএফের হামলা

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

রিমন পালিত,বান্দরবান প্রতিনিধি।বান্দরবানের রুমায় নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সোনালী ব্যাংকে হামলা চালিয়ে টাকা ও অস্ত্র লুট করেছে । মঙ্গলবার রাত ৯টার দিকে এ ঘটনাটি ঘটে ।

সোনালী ব্যাংক বান্দরবান অঞ্চলের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ ওসমান গণি বলেন, সোনালী ব্যাংক রুমা শাখায় ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে কেএনএফ সন্ত্রাসীরা নিয়ে গেছে বলে শোনা যাচ্ছে। রুমা শাখায় আমানুমানি ২ কোটি ভল্ট ভেঙে নিয়ে গেছে ধারণা হচ্ছে। এই ঘটনার পর এ অঞ্চলের ব্যাংকের সব শাখায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯টার দিকে কেএনএফের ৭০ থেকে ৮০ জন সশস্ত্র সদস্য রুমা উপজেলা পরিষদ এলাকা ঘেরাও করে। তারা সোনালী ব্যাংকে গিয়ে পাহারারত পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেয় এবং মারধর করতে থাকে। ব্যাংকে ঢুকে ভাঙচুর ও লুটপাট চালায়।

কেএনএফের সদস্যরা ৮টি চায়নিজ রাইফেল, দুইটি এসএমজি, ৪টি শটগান ও ৪১৫টি গুলি লুট করে নিয়ে গেছে। তাদের হামলায় দুই পুলিশ সদস্য ও সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের এক কর্মচারী আহত হয়েছেন।

এদিকে আজ ৩ এপ্রিল বুধবার দুপুর ১২ টার দিকে বান্দরবানের থানচি সোনালী ব্যাংকে এলোপাতারি গুলি বর্ষন করে ব্যাংক লুটের চেষ্টা চালাই ন্যাশনাল কুকিচিন কে এন এফ। বর্তমানে গঠনস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক, পুলিশ সুপার, ও সোনালী ব্যাংকের উদ্বোধন কর্মকর্তাবৃন্দ।


আরো খবর: