শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বাঙালির স্বাধীনতা অর্জনে আনসার বাহিনীর রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা : কক্সবাজারে স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ

বাঙালির স্বাধীনতা অর্জনে আনসার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো। মুক্তিযুদ্ধের সময় আনসারের ৬৭০ জন মুক্তিযুদ্ধে শহীদ হয়েছে। সেই সকল আনসার বাহিনীসহ সকল মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।
আজ রবিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় কক্সবাজারে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাইক্লিং শোভাযাত্রার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের স্বাধীনতা অর্জনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর যেমন রয়েছে গৌরবৌজ্জ্বল অবদান, তেমনি স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় তারা সদা তৎপর রয়েছে।

এ সময় সংসদ সদস্য জাফর আলম,সাইমুম সরওয়ার কমল,শাহীনা আকতার চৌধুরী, কানিজ ফাতেমা আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে জননিরাপত্তা শাখার সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, জেলা আওয়ামীলীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারন সম্পাদক মুজিবুর রহমানসহ পদস্থ কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ ও স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে আনসার বাহিনীর ২৬ জন নারী পুরুষ ১ ডিসেম্বর দেশের সর্বউত্তরের জেলা পঞ্চগড় থেকে শুরু করে সাইক্লিং শোভাযাত্রা এবং এক হাজার ৫০ মাইল পাড়ি দিয়ে সর্বদক্ষিণের জেলা কক্সবাজার এসে পৌঁছায়।


আরো খবর: