বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বাখমুতের গুরুত্বপূর্ণ সেতু উড়িয়ে দিল রুশ সেনারা

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৫ মার্চ, ২০২৩
বাখমুতের গুরুত্বপূর্ণ সেতু উড়িয়ে দিল রুশ সেনারা


কিয়েভ, ০৩ মার্চ – ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের গুরুত্বপূণ শহর বাখমুতের সঙ্গে সংযুক্ত গুরুত্বপূর্ণ ব্রিজ উড়িয়ে দিয়েছে রুশ বাহিনী। এর ফলে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ শহরটির নিয়ন্ত্রণ নেওয়ার পথে আরেক ধাপ এগিয়ে গেল রাশিয়া।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন একাধিক সূত্রের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, অবরুদ্ধ শহর বাখমুতের নিকটবর্তী গ্রাম খ্রোমোভের সঙ্গে সংযোগকারী ব্রিজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে বাখমুত থেকে চসিভ ইয়ার শহরের শেষ ও প্রধান সরবরাহ রুট এটি।

বাখমুতের একজন সেনা এবং একজন স্থানীয় কর্মকর্তা সিএনএন-কে বলেছেন, সেতুটি রাশিয়ার সেনারা সরিয়ে নিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এ সংক্রান্ত একটি ছবি সেতুটি ধ্বংসের বিষয়টি নিশ্চিত করেছে।

ওই সেনা সদস্য বলেন, সেতুটি একটি রুশ ক্ষেপণাস্ত্র দিয়ে ধ্বংস করা হয়েছে। তার মতে, সেতুটি ধ্বংসে একটি ইস্কান্দার ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে রুশ বাহিনী।

স্থানীয় ওই কর্মকর্তা যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমটিকে বলেছেন, আগামী দিনে তারা সেতুটি মেরামত করার আশা করছেন।

ইউক্রেনীয় কর্মকর্তাদের মতে, দোনেৎস্ক অঞ্চলে আগেই বাধ্যতামূলকভাবে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে। যদিও প্রায় ৫ হাজার মানুষ বাখমুতে রয়ে গেছে।

খবরে বলা হয়েছে, রাশিয়ান বাহিনী আস্তে আস্তে বাখমুত শহরের প্রাণকেন্দ্রের দিকে অগ্রসর হচ্ছে। তবে ইউক্রেনের সামরিক বাহিনী দাবি করেছে, তারা এখনও পূর্বাঞ্চলীয় শহরটির নিয়ন্ত্রণ ধরে রেখেছে এবং শত্রুদের হামলা প্রতিহত করছে।

সূত্র: যুগান্তর
আইএ/ ০৩ মার্চ ২০২৩





আরো খবর: