শিরোনাম :
টেকনাফে দোকান মালিকের ২০লাখ টাকা নিয়ে পালালো কর্মচারী লোহাগড়ার জুনাইদ বঙ্গোপসাগরে মিয়ানমারের ৭ জেলেসহ একটি ভাসমান ট্রলার উদ্ধার নাইক্ষ্যংছড়ির সোনাইছড়িতে চুরি হওয়া মোটর সাইকেল কক্সবাজারে উদ্ধার : গ্রেফতার-২ পেকুয়ায় স্ত্রীকে গলাটিপে হত্যা, স্বামী আটক সিনহা হত্যা: পলাতক আসামি পুলিশ কনস্টেবল সাগর দেবের আত্মসমর্পণ আমজাদ হোসেন ছিলেন জাতির পিতার আর্দশের পরীক্ষিত সৈনিক-স্বরণসভায় এমপি জাফর আলম অ্যাড.আমজাদ কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি, তিনি ছিলেন আদর্শিক বিশ্বাসের শিকড় চকরিয়ায় খাসজমিতে মুজিব শতবর্ষের ঘর নির্মাণে বাঁধা, অভিযুক্তকে একবছর কারাদণ্ড উখিয়ায় ইয়াবাসহ তিন রোহিঙ্গা আটক পিএমখালীতে জমি বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

বাংলাদেশে ৪দিনের শুভেচ্ছা সফরে রাশিয়ার জরিপ জাহাজ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২৮, ২০১৮ ৯:৪৩ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২৮, ২০১৮ ৯:৪৩ পূর্বাহ্ণ

হুমায়ুন রশিদ,টেকনাফ ::
বাংলাদেশে চার দিনের শুভেচ্ছা সফরে রাশিয়ান নৌবাহিনীর জরিপ জাহাজ ÔADMIRAL VLADIMIRSKY’ ২৮-এপ্রিল চট্টগ্রাম বন্দরের জেটিতে এসে পৌঁছেছে। জাহাজটি চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছালে চট্টগ্রাম নৌঅঞ্চলের চিফ স্টাফ অফিসার (অপারেশন্স) ক্যাপ্টেন মির্জা মামুন-উর-রশীদ, (জি), এএফডব্লিউসি, পিএসসি, বিএন উক্ত জাহাজের কর্মকর্তা ও নাবিকদের স্বাগত জানান। এ সময় বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান হাইকমিশনের ডিফেন্স এডভাইজারসহ নৌবাহিনীর স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে সফরকারী জাহাজটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে নৌবাহিনী জাহাজ ‘বঙ্গবন্ধু’ তাকে অভ্যর্থনা জানায়।
বাংলাদেশে অবস্থানকালে জরিপ জাহাজটির অধিনায়ক আলেকজান্ডার ভিয়াসসাবোভিচ পাইসিন (Alexander Vyacheslavovich PYSHKIN) এবং বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান হাইকমিশনের ডিফেন্স এডভাইজারসহ ৫ সদস্যের একটি প্রতিনিধিদল কমান্ডার চট্টগ্রাম নৌঅঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট এবং চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান এর সাথে সৌজন্য সাক্ষাত করবেন। তাছাড়া উক্ত জাহাজের কর্মকর্তা ও নাবিকগণ কাপ্তাইস্থ নৌবাহিনী প্রশিক্ষণ ঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জম, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার এন্ড ট্যাকটিস (এসএমডব্লিউটি), নেভাল একাডেমিতে অবস্থিত রেডকিন পয়েন্ট, বানৌজা নির্ভীক ঘাঁটি, বাংলাদেশ নৌবাহিনী হাইড্রোগ্রাফিক এন্ড ওশানোগ্রাফিক সেন্টার (বিএনএইচওসি), বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য পরিচালিত বিএন আশার আলো স্কুল ও চট্টগ্রাম নৌঅঞ্চলের বিভিন্ন জাহাজ ও ঘাঁটি পরিদর্শন করবেন।
এই শুভেচ্ছা সফরের মাধ্যমে বাংলাদেশ ও রাশিয়ান নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি উভয় দেশের নৌবাহিনীর দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করা যায়। উল্লেখ্য, শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ০১ মে ২০১৮ তারিখ বাংলাদেশ ত্যাগ করবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ