সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বাংলাদেশে ‘পাঠান’ ছবি আসা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩

ঢাকা ২৭ জানুয়ারি – বলিউড তারকা শাহরুখ খানের আলোচিত সিনেমা ‘পাঠান’ বাংলাদেশের সিনেমা হলে মুক্তির আবেদন নিয়ে আলোচনার মধ্যে সিনেমাটি নিয়ে কথা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে সরস্বতী পূজার বাণী অর্চনার অনুষ্ঠানে সাংবাদিকদের সামনে আসেন ওবায়দুল কাদের। ‘পাঠান’ সিনেমা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমার মনে হয় এটা ভালো, দেওয়া-নেওয়া ভালো। বিনিময়ের মাধ্যমে আমরা আরও সমৃদ্ধ হব।’

গত বুধবার ভারতজুড়ে মুক্তি পেয়েছে যশরাজ ফিল্মসের ব্যানারে নির্মাতা সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমা ‘পাঠান’। মুক্তির পর দুই দিনেই ১৩০ কোটি ব্যবসা করেছে সিনেমাটি। শাহরুখ খান ছাড়াও এতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম।

সাফটা চুক্তির আওতায় সিনেমাটি আমদানি করে বাংলাদেশে মুক্তি দিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করেছিল ঢাকার পরিবেশক ও প্রযোজনা সংস্থা অ্যাকশান কাট অ্যান্টারটেইনমেন্ট। আবেদন আমলে নিয়ে আমদানি-রপ্তানি কমিটির সদস্যদের নিয়ে বৈঠক ডেকেছিল মন্ত্রণালয়, নীতিমালাসংক্রান্ত জটিলতায় সিনেমাটি এখনো আমদানির অনুমতি দেওয়া হয়নি। বিষয়টি নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি ব্যাখ্যা চাওয়া হয়েছে, সেই ব্যাখ্যার আলোকে সিনেমাটি আমদানির বিষয়ে সিদ্ধান্ত নেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

‘পাঠান’ ছাড়াও বাংলা সিনেমা নিয়েও কথা বলেছেন ওবায়দুল কাদের। দেশের সিনেমা দেখেন?—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বাংলা সিনেমা একসময় দেখতাম। আমাদের দেশের ‘সুতরাং’ পর্যন্ত দেখেছি। আমি উত্তম-সুচিত্রার ছবি বেশি দেখতাম। আমার মনে হয়, তাঁরা বাংলা সিনেমার সেরা অভিনয়শিল্পী। বাংলাদেশের রহমান-শবনম জুটিটা ভালো ছিল, তাঁদের সিনেমা দেখেছি। রহমানকে অনেকে চেনেও না, শবনম এখনো বেঁচে আছেন। সাংঘাতিক হিট নায়িকা ছিলেন। ববিতা, শাবানা, রাজ্জাক, নাদিমের ছবি মাঝেমধ্যে দেখা হতো।’

এ ছাড়া সরকারি অনুদানে নির্মিত ‘বীরকন্যা প্রীতিলতা’ সিনেমা নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের, সিনেমাটি আগামী ৩ ফেব্রুয়ারি হলে মুক্তি পাচ্ছে। বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের ওপর কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করছেন নির্মাতা প্রদীপ ঘোষ। এতে প্রীতিলতার চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।

সূত্র: প্রথম আলো
এম ইউ/২৭ জানুয়ারি ২০২৩

 

,


আরো খবর: