শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বাংলাদেশে আশ্রয় নিলেন মিয়ানমারের সেনা কর্মকর্তাসহ ৩ সদস্য

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৩০ মার্চ, ২০২৪

মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতের জেরে দেশটির সেনাবাহিনীর এক কর্মকর্তাসহ ৩ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

শনিবার (৩০ মার্চ) ভোর ৫টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে তারা। পরে তাদের নিরস্ত্র করে বাংলাদেশ বর্ডার গার্ড, বিজিবি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মিয়ানমারের সেনা কর্তাকর্তাসহ ওই ৩ জনকে নাইক্ষ্যংছড়ি ব্যাটেলিয়ান সদরে নিয়ে আসা হয়।

মিয়ানমার সেনাবাহিনীর সাথে বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষের জেরে টিকতে না পেরে দেশটির বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও সেনাবাহিনীর সদস্যরা বাংলাদেশে এসে আশ্রয় নিচ্ছে। এ নিয়ে গত তিন সপ্তাহে মিয়ানমার থেকে ১৭৭ জন বিজিপি ও সেনাবাহিনীর তিন সদস্য বাংলাদেশে এসে আশ্রয় নিল। এদের সবাইকে নাইক্ষ্যংছড়ির বিজিবি ব্যাটেলিয়ন সদরের স্কুল ভবনে রাখা হয়েছে।

বিজিবির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, খুব শীঘ্রই আশ্রয় নেওয়া মিয়ানমারের নাগরিকদের ফেরত পাঠানো হবে।

এর আগে বিভিন্ন সময়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া বিজিপি সদস্যসহ ৩৩০ মিয়ানমারের নাগরিককে (১৫ ফেব্রুয়ারি) কক্সবাজারের ইনানীতে নৌ-বাহিনীর জেটিঘাটে মিয়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।


আরো খবর: