শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বলিউড অভিনেতা জাভেদ খান মারা গেছেন

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩


মুম্বাই, ১৪ ফেব্রুয়ারি – মারা গেছেন বলিউড অভিনেতা জাভেদ খান অমরোহী। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন এই অভিনেতা। মঙ্গলবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই ৭৪ বছর বয়সী এই অভিনেতা। অভিনেতার ঘনিষ্ঠ বন্ধু অখিলেশ মিত্র তাঁর মৃত্যুসংবাদ জানান। মঙ্গলবার সন্ধ্যায় মুম্বাইয়ের ওশিওয়ারা কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।
পরিচালক রমেশ তলওয়ার জানান, প্রায় এক বছর ধরে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন জাভেদ খান। বিছানায় শয্যাশায়ী ছিলেন। কয়েক দিন আগে তাঁর অবস্থার অবনতি হলে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় জাভেদকে। জাভেদের দুটো ফুসফুসই কাজ করা বন্ধ করে দেয়। এরপর মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জাভেদ খান অমরোহীর অভিনয়–ক্যারিয়ার প্রায় ৫০ বছরের। দীর্ঘ এই ক্যারিয়ারে ১৫০টির বেশি সিনেমায় তিনি অভিনয় করেছেন। তাঁর অভিনয় সবার কাছেই ছিল প্রশংসিত। বলিউডের তিন খানের সঙ্গেই কাজ করেছেন তিনি। আমির খানের ‘লাগান’, শাহরুখ খানের ‘চাক দে ইন্ডিয়া’, সালমান খানের ‘আন্দাজ আপনা আপনা’র মতো সিনেমায় তাঁকে অভিনয় করতে দেখা গেছে।

মারা গেছেন বলিউড অভিনেতা জাভেদ খান

২০০১ সালে ‘লাগান’ সিনেমায় অসাধারণ অভিনয়ের জন্য অস্কার পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন জাভেদ। ‘চাক দে ইন্ডিয়া’ সিনেমায় জাভেদ খান অমরোহীর অভিনয় দর্শকদের বেশ পছন্দ হয়েছিল। সুখলালজি চরিত্রে অভিনয় করে ভূয়সী প্রশংসা কুড়িয়েছিলেন এই অভিনেতা।

জনপ্রিয় অনেক পরিচালকের সঙ্গেই কাজ করেছেন জাভেদ খান। আশি ও নব্বইয়ের দশকের দিকে টেলিভিশনেও কাজ করেছেন এই অভিনেতা। ‘ইয়ে জো হ্যায় জিন্দেগি’, ‘নুক্কর’, ‘মির্জা গালিব’, ‘কুছ ভি হো সকতা হ্যায়’, ‘ঘর জামাই’, ‘পাউডার’, ‘কিরদার’, ‘বিষ্ণু পুরান’ ও ‘শক্তিমান’–এর মতো টেলিভিশন সিরিজে দেখা গিয়েছে তাঁকে।

এম ইউ/১৪ ফেব্রুয়ারি ২০২৩





,


আরো খবর: