শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বর্ণাঢ্য আয়োজনে উখিয়ায় ৭ মার্চ দিবস উদযাপন

ইমরান আল মাহমুদ
আপডেট: সোমবার, ৭ মার্চ, ২০২২

ইমরান আল মাহমুদ:
দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে কক্সবাজারের উখিয়ায় পালিত হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ দিবস।

সোমবার(৭ মার্চ) সকাল ৯টায় উখিয়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন উখিয়া উপজেলা প্রশাসন।

পরে উখিয়া উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

আলোচনা সভায় বক্তারা ১৯৭১ সালের ৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের তাৎপর্য তুলে ধরেন এবং মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত বঙ্গভবন থেকে যুক্ত হওয়া বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য শুনেন উপস্থিত নেতৃবৃন্দরা।

সকাল ১১টার পর ৭মার্চ দিবস উপলক্ষে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মো. তাজ উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, ওসি(তদন্ত) গাজী সালাহউদ্দিন,কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার,উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এহেচান উল্লাহ সিকদার,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. বদরুল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মামুন,মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম,সমবায় কর্মকর্তা সলিম উল্লাহ,রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ,শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো খবর: