শিরোনাম ::
নিউ ক্যালেডোনিয়ায় বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বঙ্গোপসাগরে লবণবাহী ট্রলার ডুবি : ২৬ জেলেকে উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে বেশ কয়েকটি লবনবাহী ট্রলার ডুবির পর ভাসমান অবস্থায় থাকা ২৬ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।বুধবার (৮ মে) সাগরে প্রায় সাড়ে তিন ঘণ্টার অভিযানে তাদের উদ্ধার করা হয়।

কোস্টগার্ড পূর্বজোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার শোয়াইব জানান, সকাল আনুমানিক ৮টা ২০ মিনিটের দিকে মহেশখালী, বাঁশখালী ও আনোয়ারা অঞ্চলে কালবৈশাখী ঝড়ে উত্তাল সমুদ্রে সাঙ্গু মোহনা, উঠান মাঝির ঘাট, বারো আউলিয়া ঘাট ও দোভাষী বাজার ঘাট-সংলগ্ন এলাকায় বেশ কিছু সংখ্যক লবনের ট্রলার ডুবে যায়। খবর পেয়ে বিপদগ্রস্ত ব্যক্তিদের উদ্ধারে কোস্টগার্ডের টহলরত জাহাজ বিসিজিএস অপূর্ব বাংলা ও বিসিজি স্টেশন সাঙ্গু থেকে বোট যোগে জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান পরিচালনা করে।

তিনি জানান, কোস্টগার্ডের জাহাজ ও বোটের সমন্বিত প্রচেষ্টায় উত্তাল সমুদ্রে প্রায় সাড়ে তিন ঘণ্টা অভিযান চালিয়ে সাগরে ভাসমান অবস্থায় থাকা ২৬ মাঝিকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। পরে প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করে তাদের কোস্টগার্ড বার্থ পতেঙ্গায় নিয়ে আসা হয়। সেখান থেকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয় বলেও তিনি জানান।


আরো খবর: