বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চকরিয়া চ্যাম্পিয়ন হালকাকারা ও ফাসিয়াখালী সঃ প্রাঃ বিদ্যালয়

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪

এম জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন হালকাকারা সরকারি প্রাথমিক বিদ্যালয় বালক ও ফাসিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় বালিকা ফুটবল টিম।

গতকাল বৃহস্পতিবার (১১ জুলাই) বিকালে চকরিয়া উপজেলা পরিষদস্থ মগবাজারস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর ফাইনাল ম্যাচে অংশ নেন চারটি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে ফুটবল টিম।

বিকাল তিনটায় প্রথম ম্যাচে ফাসিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় বালিকা টিম মুখোমুখি হন বহদ্দারকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় টিমের সঙ্গে। নিধারিত সময়ে ৩-০ গোলে প্রতিপক্ষ টিমকে হারিয়ে উপজেলা চ্যাম্পিয়ন হয়েছেন ফাসিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় বালিকা ফুটবল টিম।

বিকাল চারটায় চকরিয়া পৌরসভার হালকাকারা সরকারি প্রাথমিক বিদ্যালয় বালক ফুটবল টিমের সঙ্গে মুখোমুখি হন হাজিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় বালক ফুটবল টিম। নির্ধারিত সময়ে দুই টিমের কেউ গোল করতে পারেনি। পরে রেফারির সিদ্ধান্তে জয় পরাজয় নির্ধারণ করা হয় ট্রাইব্রেকারে। এতে ৩-১ গোলে উপজেলা চ্যাম্পিয়ন হয়েছেন হালকাকারা সরকারি প্রাথমিক বিদ্যালয় টিম।

ফাইনাল খেলা শেষে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলামের সভাপতিত্বে বিজয়ী ও বিজিত ফুটবল টিমের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত ফুটবল টিমের মাঝে পুরস্কার বিতরণ করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা শিক্ষা অফিসার মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মনজুর মোর্শেদ, উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি সেলিনা আক্তার, সাধারণ সম্পাদক তছলিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ নেতা পরিমল বড়ুয়া, চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক নুরুল আবছার প্রমুখ৷ এছাড়াও অনুষ্ঠানে চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার বিভিন্ন কর্মকর্তা, প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী ও কোমলমতি শিক্ষার্থী এবং সুধীজন উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা শিক্ষা অফিসার মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর বলেন, উপজেলাপর্যায়ে
বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৪ উপলক্ষে চকরিয়া উপজেলার মোট ৩৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বালক বালিকা ফুটবল টিম অংশ নিয়েছেন। ক্লাস্টার ভিত্তিক ফুটবল টিমের খেলা পরিচালনা করে শেষসময়ে চারটি ফুটবল টিম ফাইনাল খেলার জন্য নির্বাচিত হন।

তিনি বলেন, গতকাল অনুষ্ঠিত ফাইনাল খেলায় অসাধারণ নৈপুণ্য দেখিয়ে হালকাকারা সরকারি প্রাথমিক বিদ্যালয় (বালক) ও ফাসিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় (বালিকা) ফুটবল টিম উপজেলা চ্যাম্পিয়ন হয়েছেন। এই দুটি টিম এখন কক্সবাজার জেলা পর্যায়ে ফুটবল টুর্নামেন্টে চকরিয়া উপজেলার প্রতিনিধি হিসেবে অংশ গ্রহণ করবে। ##


আরো খবর: