শিরোনাম :
পেকুয়ায় গরুর খামার ও মুরগীর ফার্মে বিদ্যুৎ ষ্পৃষ্ঠে দুই যুবকের মৃত্যু মহেশখালীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির টাকা আত্মসাৎ, শিক্ষকসহ আটক-২ রামুতে পর্নোগ্রাফি ও ধর্ষণ মামলার আসামী পুলিশের হাতে আটক সিনহা হত্যায় জড়িত নয় ওসি প্রদীপ, দাবি আইনজীবীর চকরিয়ায় মহাসড়কে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু নাফ নদের চর হতে আরও এক শিশুর লাশ উদ্ধার উখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক উখিয়ায় ইয়াবা ও নগদ টাকাসহ চার মাদক কারবারি আটক: সিএনজি ও মোটরসাইকেল জব্দ চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের!
সোমবার, ১৪ জুন ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

বই মানুষের মধ্যে জাগরন সৃষ্টি করতে পারে – জেলা প্রশাসক

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৮, ২০১৮ ৯:১৩ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৮, ২০১৮ ৯:১৩ পূর্বাহ্ণ

সাইফুল ইসলাম ::

পর্যটন নগরী কক্সবাজারে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বই মেলা।

১৮ এপ্রিল বিকেল সাড়ে ৩ টার দিকে জেলা প্রশাসনের উদ্যোগে ও জাতীয় গ্রন্থগারের সহযোগিতায় আয়োজিত পাবলিক লাইব্রেরী (শহীদ দৌলত ময়দান) এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচাল এ কে এম রেজাউল করিম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

তিনি বলেন, বই মানুষের মধ্যে জাগরন সৃষ্টি করতে পারে। বই হচ্ছে জ্ঞান আহরণের ভান্ডার। মানুষের জীবনযাত্রাকে জানানোর জন্য বইয়ের কাছে যেতে হবে। বই মানুষের জাগরণ ঘটায়। বইয়ের মাধ্যমে সৃষ্টি হয় জাগ্রত। বই পড়লে হবে না, বইকে যত্নও করতে হবে। বই যেখানে সেখানে পড়া যায়। কিন্তু যেখানে সেখানে রাখা যায় না। বই পবিত্র জায়গায় রাখতে হবে। বই কিনুন আর না কিনুন বই পড়তে হবে।

প্রকাশকরা বই ক্রয়-বিক্রয়ের পাশাপাশি পড়তে উৎসাহ তৈরি করতে হবে। বই মেলা শেষ হয়ে যেতে পারে, বই পড়া যাতে শেষ না হয়। বই হচ্ছে প্রকৃত বন্ধু। বইয়ের গন্ধাটাই আলাদা হতে হবে। বই পড়েই মানুষ আলোকিত মানুষ হতে পারে। এই জন্যই আজকে এই বই মেলার আয়োজন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ আশরাফ হোসেনর সভাপত্বিতে ও জেলা শিশু ও কিশোর বিষয়ক কর্মকর্তা আহসানুল হকের সঞ্চলনায় সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তাফা কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ্ত কিসা, কক্সবাজার সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক গিয়াস উদ্দীন।

অনুষ্ঠিত উদ্ধোধনী মেলায় স্বাগত বক্তব্য রাখেন বইমেলার সদস্য সচিব এডভোকেট তাপস রক্ষিত। প্রতিদিন বিকেল ৩ টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।

মেলায় ৪৫টি ষ্টল রয়েছে। আগামী ২৪ তারিখ মেলা শেষ হবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::