শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

প্রস্তুতি ম্যাচে দাপুটে জয় টাইগারদের

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
প্রস্তুতি ম্যাচে দাপুটে জয় টাইগারদের


নয়াদিল্লি, ২৯ সেপ্টেম্বর – বিশ্বকাপে নিজেদের প্রস্তুতি ম্যাচে দারুণ খেলেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার দেওয়া ২৬৩ রানের জবাবে তিন ফিফটিতে খুব সহজেই জয় তুলে নেয় টাইগাররা।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ভারতের গুয়াহাটির আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ২৬৩ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ একটি উদ্বোধনী জুটি উপহার দেয় লিটন কুমার দাস এবং তানজিদ হাসান তামিম। দু’জনে মিলে ১৩১ রানের পার্টনারশিপ করে ৬১ রানে ফিরেন লিটন। এরপর মেহেদী হাসান মিরাজের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন তানজিদ হাসান। কিন্তু দলীয় ১৮৩ রানে ১০ চার ও ২ ছক্কায় ব্যক্তিগত ৮৪ রানে সাজঘরে ফিরতে হয় এই ওপেনারকে। এরপর ক্রিজে এসে রানের খাতা না খুলেই ফিরতে হয় তাওহীদ হৃদয়কে। তখন কিছুটা চাপে পড়লেও শেষপর্যন্ত মিয়াজের ৬৭ এবং মুশফিকের ৩৫ রানে ৭ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা পায় শ্রীলঙ্কা। রিটাইয়ার্ড হার্ট হয়ে কুশল পেরেরা মাঠ ছাড়ার আগে ৯.১ বলে ৬৪ রান পায় লঙ্কানরা। আর প্রথম উইকেট হারায় ১০৪ রানে। ২২ রানে থামেন কুশল মেন্ডিস। পরের উইকেটে নেমে ২ রান করেন সাদেরা সামারাবিক্রমা।

এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৬৪ বলে ৬৮ রানে থামেন পাথুম নিশাঙ্কা। আসা-যাওয়ার মিছিলে আসালাঙ্কা ১৮, শানাকা ৩ ও করুনারত্নে ১৮ রান করেন।

এদিকে ফিফটির দেখা পেয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। আউট হওয়ার আগে করেন ৭৯ বলে ৫৫ রান। এছাড়া দুনিথ ওয়েল্লাগে ১০ ও দুসান হেমন্ত ১১ রান করেন। আর ১৩ রানে অপরাজিত থাকেন লাহিরু কুমারা।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট পেয়েছেন ডানহাতি স্পিনার শেখ মাহেদি হাসান। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও মেহেদি হাসান মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর-

শ্রীলঙ্কা- ২৬৩/৯ (৫০ ওভার) (নিশাঙ্কা ৬৮, পেরেরা ৩৪, মেন্ডিস ২২, ধনঞ্জয়া ৫৫; মেহেদী ৩/৩৫, মিরাজ ১/৩২)

বাংলাদেশ- ২৬৪/৩ (৪২ ওভার) (তানজিদ ৮৪, লিটন ৬১, মিরাজ ৬৭*, মুশফিক ৩৫*)

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ২৯ সেপ্টেম্বর ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::প্রস্তুতি ম্যাচে দাপুটে জয় টাইগারদের first appeared on DesheBideshe.



আরো খবর: