শিরোনাম ::
উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীতা ঘোষণা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান মিন্টু পেকুয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণ করে কিশোরীর ভিডিও ধারণ, যুবক আটক পেকুয়ায় হাসপাতালে নবজাতক সন্তান রেখে পালিয়ে গেলেন মা বাংলাদেশে ঢুকল মিয়ানমারের আরও ৪৬ বিজিপি সদস্য মহেশখালীতে র‍্যাব ও পুলিশের অভিযান, ৭ টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৪ পেকুয়ার মানুষের সেবা করতেই ছুটে এসেছি- ড. সজীব বাইক দুর্ঘটনায় রামুর পোল্ট্রি ব্যবসায়ী নিহত কক্সবাজারে হোটেলের সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু চকরিয়ায় বাড়ি থেকে ঢেকে নিয়ে মেম্বার প্রার্থীকে কুপিয়ে ও গুলি করে হত্যা পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়ের জব্দকৃত বালু বিক্রির অভিযোগ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে যাবে বাংলাদেশ-প্রতিমন্ত্রী এনামুর

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

বিশেষ প্রতিবেদক:
সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্হাপনা প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি বলেছেন, বাংলাদেশে অবস্থানরত মিয়ানমারের বাস্তুচ্যুত নাগরিকদের অবশ্যই তাদের দেশে প্রত্যাবাসন করা হবে। এ ব্যপারে বাংলাদেশ সরকার মিয়ানমার এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে প্রত্যাবাসন ইস্যু নিয়ে কথাবার্তা চালিয়ে যাচ্ছে। উখিয়া টেকনাফের ক্যাম্পগুলোতে অবস্থানরত রোহিঙ্গাদের যতদিন প্রত্যাবাসন করা হচ্ছে না ততদিন তাদের মানবিক সহায়তা দিয়ে যাবে বাংলাদেশ সরকার।
প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার দুপুরে কক্সবাজারের উখিয়ায় ‘ইউএনএইচসিআর’- নির্মিত বিশেষায়িত হাসপাতাল উদ্বোধন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী একথা বলেন।
তিনি জানান, উখিয়া ও টেকনাফের রোহিঙ্গাদের চাপ কাটাতে এক লাখ রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসান চরে স্থানান্তর করা হচ্ছে। এ পর্যন্ত ৩১ হাজার রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছে। ভাসান চরে স্বেচ্ছায় যারা যেতে চায় তাদেরকে নিয়ে যাওয়া হবে।
প্রতিমন্ত্রী বলেন, বিপুল সংখ্যক রোহিঙ্গা অবস্থানের কারনে কক্সবাজারের স্হানীয় জনগোষ্ঠী চিকিৎসা সংকটে না পড়ে এ কারণে ‘ইউএনএইচসিআর’- জাপানি সরকারের আর্থিক সহায়তায় এই হাসপাতালটি স্হাপন করেছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্হাপনা মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান, ‘ইউএনএইচসিআর’-এর কান্ট্রি ডিরেক্টর মি জোহান্স ভেন ডার ক্লাউ, শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাশন কমিশনার শাহ রেজওয়ান হায়াত স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা মিরজাূদী সাব্রিনা ফ্লোরা প্রমুখ।


আরো খবর: