বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

প্রকাশ্যে নাচায় প্রেমিক যুগলের ১০ বছরের কারাদণ্ড

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩

তেহরান, ১ ফেব্রুয়ারি – মধ্য এশিয়ার দেশ ইরানে এক প্রেমিক যুগলকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। রাস্তায় প্রকাশ্যে নাচানাচি করে সামাজিক যোগাযোগমাধ্যমে সেটির ভিডিও প্রকাশ করায় তাদের এমন কঠোর শাস্তি দেওয়া হয়েছে। আজ বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

প্রতিবেদনে বলা হয়েছে, আমির মোহাম্মদ আহমাদী (২২) এবং আস্তিয়াজ হাকিকি (২১) নামের ওই প্রেমিক যুগলকে দুর্নীতি, পতিতাবৃত্তি এবং প্রোপাগান্ডা ছড়ানোর অভিযোগ অভিযুক্ত করা হয়েছে।

প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, তারা ইরানের রাজধানী তেহরানের আজাদী টাওয়ারের সামনে একে-অপরকে জড়িয়ে ধরে নাচছেন।

সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের একটি সূত্র নিশ্চিত করেছে, ওই যুগল ইনস্টাগ্রামে নাচের ভিডিও প্রকাশের পরই তাদের আটক করা হয়। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে তাদের প্রায় ২০ লাখ মানুষ ফলো করেন। হাকিকি পেশায় একজন ফ্যাশন ডিজাইনার।

সাজাপ্রাপ্ত তরুণী হাকিকিকে আটক করার আগে তার বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যদি এই প্রেমিক যুগলের শাস্তি উচ্চ আদালতেও বহাল থাকে তাহলে তাদের প্রায় ১০ বছর জেলেই কাটাতে হবে।

ইরানের স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ওই প্রেমিক যুগল দুই বছর সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করতে পারবেন না। এ ছাড়া দেশ ছেড়ে কোথাও যেতে পারবেন না।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১ ফেব্রুয়ারি ২০২৩

 

,

 


আরো খবর: