শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

‘পেয়ারার সুবাস’ আহমেদ রুবেলকে উৎসর্গ করলেন পরিচালক

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
‘পেয়ারার সুবাস’ আহমেদ রুবেলকে উৎসর্গ করলেন পরিচালক


ঢাকা, ০৮ ফেব্রুয়ারি – দীর্ঘদিন ধরে মুক্তির অপেক্ষায় ছিল ‘পেয়ারার সুবাস’। এই নিয়ে সিনেমাটির প্রধান চরিত্র আহমেদ রুবেলের মনে আক্ষেপ ছিল। অন্ধকার পেরিয়ে সিনেমাটি যেদিন আলোর মুখ দেখেছে, সেদিনই সব বন্ধন ছিন্ন করে চির অন্ধকার জগতে চলে গেলেন অভিনেতা আহমেদ রুবেল। অভিনেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে সিনেমাটি তাকে উৎসর্গ করেছেন পরিচালক নুরুল আলম আতিক।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে ছিল ‘পেয়ারার সুবাস’ সিনেমার প্রিমিয়ার শো। সেই অনুষ্ঠানে যোগ দিতে যান আহমেদ রুবেল। কিন্তু শপিংমলের লিফটে উঠেই জ্ঞান হারান তিনি। সঙ্গে থাকা চলচ্চিত্র নির্মাতা নুরুল আলম আতিক ও সঙ্গীরা তড়িঘড়ি করে তাকে নিয়ে যান স্কয়ার হাসপাতালে। ততক্ষণে তিনি চলে গেছেন জাগতিক সব বন্ধনের ঊর্ধ্বে। চিকিৎসকরা জানান, আর বেঁচে নেই আহমেদ রুবেল। ভরাট কণ্ঠের জন্য প্রখ্যাত এই অভিনেতা যখন চলে গেলেন তখন প্রকৃতিতে সন্ধ্যা। নিকষ কালো অন্ধকারে ঢাকা পড়ল শিল্পীর জীবনপ্রদীপও। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে আহমেদ রুবেল পরপারে পাড়ি দিয়েছেন। মুত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৫৫ বছর। শিল্পীর প্রয়াণ নিমেষেই শোক নামিয়েছে সাংস্কৃতিক অঙ্গনে, সারা দেশে অভিনয়প্রেমীদের অন্তরে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শোক বার্তায়, মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

চলচ্চিত্র নির্মাতা নুরুল আলম আতিক বলেন, বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আমাদের ‘পেয়ারার সুবাস’ সিনেমার বিশেষ প্রদর্শনী ছিল। এ সিনেমায় অভিনয় করেছেন আহমেদ রুবেল। তিনি প্রদর্শনীতেই যোগ দিতে এসেছিলেন। হঠাৎ অসুস্থবোধ করলে তাকে স্কয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। কষ্টের কথা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। দীর্ঘদিন আমরা একসঙ্গে কাজ করেছি, স্বপ্ন দেখেছি। পেয়ারার সুবাস নিয়ে তার অনেক আগ্রহ ছিল। সেই সিনেমার প্রিমিয়ারে এসে তার এমন প্রয়াণ আমি মেনে নিতে পারছি না। আনন্দের মুহূর্তটা এভাবে শোকের হয়ে উঠবে কে জানত।

তিনি আরও বলেন, তাকে স্মরণ ও শ্রদ্ধা জানিয়ে পেয়ারার সুবাস সিনেমার প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে। প্রিমিয়ারে তাকে নিয়ে স্মৃতিচারণ করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ, জয়া আহসানসহ অনেকেই। সিনেমাটি তাকে উৎসর্গ করা হয়েছে।

এদিকে অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম জানান, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শিল্পকলা একাডেমিতে নেয়া হবে রুবেলের মরদেহ। সেখানে ঢাকা থিয়েটারের উদ্যোগে সর্বসাধারণ শেষ শ্রদ্ধা জানাবেন অভিনেতাকে। সেখানে দেড় ঘণ্টার মতো অবস্থান করে প্রিয় শহর, প্রিয় কর্মস্থল আর সহকর্মীদের ফেলে চিরদিনের মতো গাজীপুরে রওনা হবেন আহমেদ রুবেল। বাদ আসর সেখানেই সমাহিত করা হবে তাকে।

আইএ/ ০৮ ফেব্রুয়ারি ২০২৪





আরো খবর: