শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেছনের দরজা দিয়ে প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টায় নওয়াজ

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০২৪
পেছনের দরজা দিয়ে প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টায় নওয়াজ


ইসলামবাদ, ২৪ জানুয়ারি – পাকিস্তানের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের (পিএমএল-এন) এই নেতা চতুর্থবারের মতো পেছনের দরজা দিয়ে প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টা করছেন। বুধবার (২৪ জানুয়ারি) পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টো জারদারি এই মন্তব্য করেন।

সংবাদমাদ্যম রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে বিলওয়াল বলেন, নওয়াজ এমন একটা ধারণা দিচ্ছেন মনে হচ্ছে তিনি চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হওয়ার জন্য পাকিস্তানের জনগণ ছাড়া অন্য কিছুর ওপর নির্ভর করছেন।

এর আগে পাকিস্তান পিপলস পার্টি থেকে বিলওয়াল ভুট্টো প্রধানমন্ত্রী প্রার্থী হওয়ার মনোনয়ন পান। যদি দেশটির প্রধানমন্ত্রী হতে পারেন তাহলে তিনি হবে তার মা বেনজির ভুট্টোর পর সব চেয়ে কম বয়সী পাকিস্তানি প্রধানমন্ত্রী।

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের সংসদীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে এবার এককভাবে নির্বাচন করছে তার দল। প্রধান প্রতিদ্বন্দ্বী হবে নওয়াজের মুসলিম লীগ। অন্যদিকে ইমরান খানের রাজনৈতিক দল অনেকটাই কোণঠাসা। তাছাড়া নির্বাচনেও অংশ নিতে পারছেন না ইমরান।

অন্যদিকে পশ্চিমাদের চেয়ে পাকিস্তানের গণমাধ্যম বেশি স্বাধীন বলে মন্তব্য করেছেন দেশটির তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকর।

বুধবার (১৭ জানুয়ারি) বিশ্ব অর্থনৈতিক ফোরামের এক সাইড লাইন বৈঠকে সিএনবিসিকে দেওয়া সাক্ষাৎকারে কাকর এই দাবি করেন। এ সময় তিনি পাকিস্তানের অর্থনৈতিক আউটলুক, আসন্ন নির্বাচন ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে মামলার বিষয়ে কথা বলেন।

আসন্ন জাতীয় নির্বাচনে ভোট কারচুপির অভিযোগের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, সমালোচকদের উচিত প্রথমে নির্বাচন দেখা তারপর প্রশ্ন করা।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৪ জানুয়ারি ২০২৪





আরো খবর: