শিরোনাম ::
উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীতা ঘোষণা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান মিন্টু পেকুয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণ করে কিশোরীর ভিডিও ধারণ, যুবক আটক পেকুয়ায় হাসপাতালে নবজাতক সন্তান রেখে পালিয়ে গেলেন মা বাংলাদেশে ঢুকল মিয়ানমারের আরও ৪৬ বিজিপি সদস্য মহেশখালীতে র‍্যাব ও পুলিশের অভিযান, ৭ টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৪ পেকুয়ার মানুষের সেবা করতেই ছুটে এসেছি- ড. সজীব বাইক দুর্ঘটনায় রামুর পোল্ট্রি ব্যবসায়ী নিহত কক্সবাজারে হোটেলের সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু চকরিয়ায় বাড়ি থেকে ঢেকে নিয়ে মেম্বার প্রার্থীকে কুপিয়ে ও গুলি করে হত্যা পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়ের জব্দকৃত বালু বিক্রির অভিযোগ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেকুয়া উপজেলা চেয়ারম্যানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়া উপজেলা চেয়ারম্যান, চেয়ারম্যানের ৩ ভাই সহ ১২ জনের বিরুদ্ধে হত্যার চেষ্টা, চাঁদা দাবি ও লুটের অভিযোগে মামলা হয়েছে। পেকুয়া থানায় আবুল কাশেম নামের এক ব্যক্তি বাদি হয়ে এ মামলাটি দায়ের করেন বলে জানিয়েছেন পেকুয়া থানার ওসি মো. ফাহাদ আলী।

তিনি জানিয়েছেন, গত ২৪ অক্টোবর পেকুয়া বাজারে জমি দখলের উদ্দেশ্যে হামলা চালিয়ে দোকান ভাংচুর ও লুটপাট চালানোর অভিযোগে বাদি এজাহার জমা দেন। এ ঘটনায় কয়েকজন আহতও হন। প্রাথমিকভাবে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় সোমবার (৩১ অক্টোবর) রাতে মামলাটি লিপিবদ্ধ করা হয়েছে।

এ ঘটনায় প্রধান আসামি করা হয়েছে পেকুয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। এ মামলায় চেয়ারম্যানের ভাই মো আজম, মো কাইয়ুম, মো ওসমান সরওয়ার বাপ্পীকে আসামি করা হয়েছে। মামলায় আরো ৮ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত রাখা হয়েছে ২০ জনকে।

মামলার বাদি পেকুয়ার মৃত আছমত আলীর ছেলে আবুল কাশেম জানান, পেকুয়া বাজারে তাদের নিজস্ব মালিকাধিন জমিতে ১০ টি দোকান রয়েছে। যে ১০ টি দোকান ১০ জন ওয়ারিশ পরিচালনা করেন। সম্প্রতি উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় ২৪ অক্টোবর ঘূর্ণিঝড় সিত্রাং এর সময় মানুষ যখন নিরাপদ আশ্রয় খুঁজে বেড়াচ্ছে চেয়ারম্যানের নেতৃত্বে চালানো হয় হামলা। এতে ১০ টি দোকান ভাংচুর করে অনন্ত ৫০ লাখ টাকার মালামাল রুট করা হয়। এতে আহত হন ৮ জন। এ ব্যাপারে থানায় এজাহার দায়ের করার পর সোমবার রাতে মামলাটি লিপিবদ্ধ করা হল। তিনি জানান, উপজেলা চেয়ারম্যান এখনো অব্যাহতভাবে প্রাণ নাশের হুমকি দিচ্ছে।

পেকুয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান, মামলায় অভিযোগ সমুহ মিথ্যা। ওটা তার ক্রয় করা জমি। জমিটি অন্যায়ভাবে দখলে রেখেছে একটি পক্ষ। ফলে মিথ্যা অভিযোগে মামলা করা হল।


আরো খবর: