রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেকুয়ায় র‍্যাবের অভিযানে অস্ত্রসহ ৩ জন আটক

নিজস্ব প্রতিবেদক
আপডেট: বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২

কক্সবাজারের পেকুয়ায় শীর্ষ সন্ত্রাসী আব্দুল হামিদের আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্র তৈরির সরাঞ্জমসহ ৩ জনকে আটক করে র‍্যাব । বুধবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলা টৈটং ইউপির জুমপাড়ায় ওই আস্তানা থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর অধিনায়ক এম.এ. ইউসুফ। এসময় তাদের কাছ থেকে দেশীয় তৈরি ৮টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আটকৃকতরা হলেন, টৈটং ইউপির নাপিতাখালি এলাকার সাবেক মো. ছিদ্দিকের ছেলে নুরুল কবির, একই ইউপির জুমপাড়া এলাকার নুরুল কাদেরের ছেলে আব্দুল গফুর ও মো.মূসার ছেলে বাদশা। তবে এই অস্ত্র তৈরির মূল কারিগর আব্দুল হামিদ এসময় পালিয়ে যায়।

র‍্যাব সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন আগে উপকূলের শীর্ষ জলদস্যু কবির বাহিনীর প্রধান কবিরসহ ১৫ জনকে আটক করে র‍্যাব। এই কবির তথ্য দেয় পেকুয়ার টৈটং ইউপির জুমপাড়ায় আব্দুল হামিদের অস্ত্র তৈরির কারখানা থেকে সে অস্ত্র সংগ্রহ করতো। তার দেওয়া তথ্যের উপর ভিত্তি করে টৈটং ইউপির জুম পাড়ার বেশ কয়েকটি পাহাড়ে ৪৮ ঘন্টা অভিযান পরিচালনা করে অস্ত্র তৈরির সরাঞ্জমসহ ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছে র‍্যাব। তবে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে এই অস্ত্র তৈরির মূলহোতা আব্দুল হামিদ।

র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্ণেল এম.এ. ইউসুফ জানান, পেকুয়াতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়ে গত ৪৮ ঘন্টা ধরে বেশ কয়েকটি পাহাড়ে অভিযান পরিচালনা করে ৮ টি দেশীয় তৈরি অস্ত্রসহ ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছি। আমাদের ধারণা তারা এই অস্ত্র গুলো দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে থাকে। তবে মূলহোতা আব্দুল হামিদ এখনো ধরা পড়েনি। আমাদের ধারণা সে এখনো পাহাড়ের কোথাও লুকিয়ে আছে। আমরা খুব শীগ্রই তাকেও আটক করতে সক্ষম হবো।


আরো খবর: