বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেকুয়ায় বড় ভাইকে কুপিয়ে জখম

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২১ জুন, ২০২৪

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
কক্সবাজারের পেকুয়ায় দুই ভাই মিলে বড় ভাইকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করেছে। শুক্রবার (২১ জুলাই) বিকেল ৫টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের সবুজ বাজারে এ ঘটনা ঘটে।আহত যুবকের নাম গিয়াস উদ্দিন (৪০)। তিনি ওই ইউনিয়নের রব্বত আলী পাড়া এলাকার আমিনুল হক এর ছেলে। স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

জানাগেছে, সবুজ বাজারে একটি শপিং মার্কেট এর মালিকানা নিয়ে রব্বত আলী পাড়ার গিয়াস উদ্দিন গং ও চাচা এনামুল হক ও জেঠা মাহমুদুল হক এর মধ্যে গত এক বছর ধরে বিরোধ চলে আসছিল। সম্প্রতি দু’পক্ষের বিরোধ চরম আকার ধারণ করে। বিকেলে গিয়াস উদ্দিন তাঁর দোকানে গেলে তাঁর আপন চাচাতো ভাই সায়েম, জেঠাতো ভাই জসিম উদ্দিন ও জেঠা মাহমুদুল হক দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।
আহত গিয়াস উদ্দিন বলেন, গত ২০ থেকে ২৫ বছর আগে সবুজ বাজারে মার্কেট নিমার্ণ করা হয়েছে। ওয়ারিশিয়ান জায়গায় যৌথ ভাবে বাপ চাচারা মিলে মার্কেট নির্মাণ করেছে। দোকানঘর আলাদা আলাদা ভাবে বন্টনও হয়েছে। গত এক বছর ধরে আমাদের দোকানঘরের প্রতি লোলুপ দৃষ্টি পড়ে সায়েম ও জসিম গংদের। তাঁরা জোর করে দোকানঘর দখলে নিতে চায়।
তিনি আরো বলেন, আমার দখলীয় দোকানঘর বিক্রি করতে চাইলে বাঁধা দেয়। কেউ ক্রয় করতে চাইলে তাদেরকে হুমকি দেয়। ভয়ভীতি দেখায়। আবার নিজেরাও ক্রয় করতে চায়না। গত এক বছর ধরে এভাবে হয়রানি করে আসছিল। বিকেলে দোকানের সামনে গেলে সায়েম, জসিম উদ্দিন ও মাহমুদুল হক ধারালো দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে প্রান নাশের চেষ্টা চালায়।

প্রত্যক্ষদর্শী মো.আলম বলেন, দোকানঘরের বিরোধ নিয়ে গিয়াস উদ্দিনের সাথে তাঁর চাচাতো ভাইদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে তাঁরা পিটিয়ে মারাত্বক জখম করে। আমরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।

পেকুয়া থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ বলেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরো খবর: