শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেকুয়ায় গ্রাম পুলিশের অপসারণ চেয়ে মানববন্ধন

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

কক্সবাজারের পেকুয়ায় অপহরণ, ধর্ষণ, চাঁদাবাজি, হত্যাচেষ্টাসহ অধিক মামলার আসামি নুরুল ইসলাম আকাশের চাকরি অপসারণ চেয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী। নুরুল ইসলাম উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ভারুয়াখালী এলাকার মৃত ছাবের আহমদের ছেলে ও ১নং ওয়ার্ডের গ্রাম পুলিশ হিসেবে কর্মরত আছেন। সোমবার দুপুরে বারবাকিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, নুরুল ইসলাম একজন চিহ্নিত সন্ত্রাসী ও একাধিক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। তাঁর বিরুদ্ধে ধর্ষণ, চাঁদাবাজি ও হত্যাচেষ্টার মতো স্পর্শকাতর মামলা রয়েছে। গ্রাম পুলিশের চাকরি থাকায় পুলিশ তাকে গ্রেফতার করতেছে না৷ এতে আইনের শাসন প্রতিষ্ঠা শঙ্কার মধ্যে পড়ে যাচ্ছে। তাই এই সন্ত্রাসীর গ্রাম পুলিশের চাকরি থেকে দ্রুত অপসারণ জরুরি।

বারবাকিয়া ভারুয়াখালী এলাকার বাসিন্দা গোলাম রহমান পুতু বলেন, চৌকিদার নুরুল ইসলাম একজন দুর্নীতিগ্রস্থ মানুষ। তাঁর বিরুদ্ধে অনিয়ম ও ঘুষ বাণিজ্যের অত্যধিক অভিযোগ। এছাড়া তাঁর বিরুদ্ধে থানা পুলিশের সাথে যোগসাজশ করে এলাকার নিরীহ মানুষদের মিথ্যা মামলায় ফাঁসানোরও অভিযোগ রয়েছে।

বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউল আলম বলেন, এব্যাপারে খুব দ্রুত আমরা পরিষদের সকল সদস্যদের নিয়ে বৈঠকে বসব। আমরা একটি সিদ্ধান্ত নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর বিষয়টি অবগত করবো।

জানতে চাইলে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াছ বলেন, বারবাকিয়া ১নং ওয়ার্ডের গ্রাম পুলিশ নুরুল ইসলামের একাধিক মামলা থাকার বিষয়টি আমি শুনেছি৷ এ মামলাগুলোর ওয়ারেন্ট থাকলে অবশ্যই তাকে গ্রেফতার করা হবে।

এব্যাপারে জানতে অভিযুক্ত গ্রাম পুলিশ নুরুল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


আরো খবর: