বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সমবায় মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩

নাজিম উদ্দিন,পেকুয়া::

কক্সবাজারের পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড কর্তৃক আয়োজিত সমবায় মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১ সেপ্টেম্বর(শুক্রবার) বিকাল ৩ টায় সমবায় কমিউনিটি সেন্টারে পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান নুরুল আবচারের সভাপতিত্বে ও সেক্রেটারী মোহাম্মদ ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা। উক্ত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের ভাইস চেয়ারম্যান সাজ্জাদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সভাপতি সাইফুদ্দিন খালেদ, বীর মুক্তিযোদ্ধা ছাবের আহমদ, বীর মুক্তিযোদ্ধা রমিজ আহমদ, পেকুয়া সরকারী মডেল জিএমসি ইনস্টিটিউশনের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক এনামুল হক চৌধুরী, সদর ইউনিয়ন আ.লীগের সভাপতি আজম খান, পূর্ব গোঁয়াখালী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের চেয়ারম্যান নুর মোহাম্মদ, পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহামুদুল করিম ফারুকী, পেকুয়া বাজার কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, পেকুয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সহসভাপতি মুজিবুল হক চৌধুরী, উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি সুমন বিশ্বাস, পেকুয়া বাজার দোকান মালিক সমিতির সেক্রেটারী সাংবাদিক শাখাওয়াত হোসেন সুজন, পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর শিক্ষা উপ-কমিটির সেক্রেটারী সাজ্জাদ হোসেন, আ’লীগ নেতা খালেদ নেওয়াজ চৌধুরী, আ’লীগ নেতক জাকিরুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন, পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন এর সাবেক সেক্রেটারী মোঃ ইদ্রিস, অডিট কমিটির সভাপতি সাংবাদিক দিদারুল করিম, সাবেক ম্যানেজার অসীম বিশ্বাস, সাবেক সহকারি ম্যানেজার আবদুল মোনাফ, পেকুয়া বাজার ব্যবসায়ী সমিতির সেক্রেটারী শাহেদ ইকবাল, সহসভাপতি আজিজুল হক, ডিরেক্টর মঈন উদ্দিন, পেকুয়া বাজার দোকান মালিক সমবায় সমিতির ডিরেক্টর আলাউদ্দিন, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর অভিভাবকবৃন্দ, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন, পেকুয়া কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন এর ডিরেক্টর জাফর আলম, মোঃ আলমগীর, মোঃ ইলিয়াস ও ম্যানেজার আবদু রহিম।

এসময় এসএসসি ও সমমান এ প্লাস ১৮ জন, এ গ্রেড ২৮ জন, এ- গ্রেডে ১৭ জন, প্রাথমিকে ট্যালেন্টপুলে ১০ জন, সাধারণ গ্রেডে ৫ জন সহ মোট ৭৮ জন পেকুয়ার মেধাবী শিক্ষার্থীদের মাঝে সমিতির পক্ষ থেকে নগদ অর্থ, সনদ, মেডেল এবং বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে একটি বই বিতরণ করা হয়েছে।

এতে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা বলেন, এটি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। পেকুয়ার মেধাবী শিক্ষার্থীদেরকে সমিতির পক্ষ থেকে বৃত্তি প্রদান করে পড়াশোনা প্রতি আরো আগ্রহী তুলেছে সমিতির নেতৃবৃন্দরা।


আরো খবর: