সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পুলিশ খুঁজে না পেলেও বাড়ি থেকেই ইমরানের ভাষণ

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৬ মার্চ, ২০২৩
পুলিশ খুঁজে না পেলেও বাড়ি থেকেই ইমরানের ভাষণ


ইসলামাবাদ, ০৫ মার্চ – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার নিয়ে রহস্য দেখা দিয়েছে। তাকে গ্রেপ্তার করতে গিয়ে পুলিশ বলছে, ইমরান খানকে তার বাসভবনে খুঁজে পায়নি তারা। তাদের এমন বক্তব্যের পরই নিজের বাসভবন থেকে ইমরান খান নেতাকর্মী সমর্থকদের উদ্দেশে ভাষণ দিয়েছেন।

এ ঘটনায় পাকিস্তানের রাজনৈতিক, সচেতন মহলে ব্যাপক কৌতূহলের সৃষ্টি হয়েছে। কেউ কেউ বলছেন, পুলিশ যে বাড়িতে ইমরানকে খুঁজে পায় না, সেই বাড়ি থেকেই কিভাবে তিনি ভাষণ দেন। তবে কি পুলিশ পিছু হটেছে! এ রিপোর্ট লেখা পর্যন্ত তার বাড়ির সামনে একদিকে অবস্থান করছিলেন নেতাকর্মী, সমর্থকরা। অন্যদিকে উপস্থিত ছিল বিপুল সংখ্যক পুলিশ।

স্থানীয় সময় রোববার সাড়ে ৪টার দিকে দেয়া ভাষণে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, ‘জেল ভরো তেহরিক’ আন্দোলনে যারা অংশ নিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। কেন্দ্রীয় সরকারকে আরও বেশি চাপে ফেলতে নিজ দলের নেতা–কর্মী এবং স্বেচ্ছাসেবকদের আটক করিয়ে দেশটির কারাগারগুলো ভরিয়ে ফেলতে ‘জেল ভরো তেহরিক’ আন্দোলন শুরু করেন ইমরান।

কর্মীদের উদ্দেশে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আরও বলেন, কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সামনে কখনো মাথা নত করিনি। আপনারাও এটি করবেন না।

এর আগে পাঞ্জাব পুলিশকে সঙ্গে ইসলামাবাদ পুলিশের বিশেষ একটি দল ইমরানকে গ্রেপ্তারে লাহোরের জামান পার্ক বাসভবনের সামনে জড়ো হয়। পাকিস্তান পুলিশের পক্ষ থেকে একটি টুইটে জানানো হয়, ইমরান গ্রেপ্তার এড়াতে বাড়ি থেকে সরে গেছেন। এক পুলিশ কর্মকর্তা তার কক্ষে গেলেও তাকে পাওয়া যায়নি।

তোশাখানা মামলার শুনানিতে ইমরান খান ধারাবাহিকভাবে উপস্থিত না হওয়ায় মঙ্গলবার ইসলামাবাদের দায়রা আদালতের বিচারক সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

ইসলামাবাদ পুলিশের প্রধান জানিয়েছেন, তারা ইমরান খানকে গ্রেপ্তার করেই লাহোর ত্যাগ করবেন। জামান পার্ক থেকে শূন্য হাতে ফিরবেন না তারা।

এদিকে ইমরানের বাড়ির সামনে তার নেতা-কর্মীরাও অবস্থান নিয়েছেন। তাকে গ্রেপ্তার করা হলে আন্দোলন জোরালো করতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) পক্ষ থেকে কর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

পাকিস্তানে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, ইমরান খানকে গ্রেপ্তারের আদেশ দিয়েছে আদালত। এটা সরকারের আদেশ নয়।

গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান খান।সূত্র: ডন

সূত্র: বাংলাদেশ জার্নল
আইএ/ ০৫ মার্চ ২০২৩





আরো খবর: