বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পিএমএল-এন সভাপতি পদ থেকে সরে দাঁড়ালেন শাহবাজ শরিফ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
পিএমএল-এন সভাপতি পদ থেকে সরে দাঁড়ালেন শাহবাজ শরিফ


ইসলামবাদ, ১৩ মে – দলীয়প্রধানের পদ থেকে পদত্যাগ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। সোমবার (১৩ মে) তিনি পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করেন। দেশটির সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দলীয়প্রধানের পদ থেকে পদত্যাগের পর নওয়াজ শরিফ বলেন, নওয়াজ শরিফের দলের সভাপতি হিসেবে পুনরায় দায়িত্ব পালনের জন্য উপযুক্ত সময় হয়েছে। অর্থাৎ নওয়াজ শরীফের জন্যই তিনি দলের প্রধানের আসন ছেড়েছেন।

পিএমএল-এনের শীর্ষ নেতা মারিয়ম আওরঙ্গজেব সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দলের প্রধানের পদত্যাগপত্র সহকারে একটি পোস্ট দিয়েছেন। এছাড়া এ ঘটনার পর আগামী শনিবার (১৮ মে) কেন্দ্রীয় কমিটির সভা ডেকেছে পিএমএল-এন।

প্রতিবেদনে আরও বলা হয়, পিএমএল-এনের সেক্রেটারি জেনারেল আহসান ইকবাল কার্যনির্বাহী কমিটির সব সদস্যের কাছে বৈঠকের জন্য নোটিশ পাঠিয়েছেন। এ নোটিশ অনুযায়ী আগামী শনিবার রাতে লাহোরে বৈঠক অনুষ্ঠিত হবে।

সূত্র জানিয়েছে, শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী হিসেবে সরকারি ব্যস্ততার কারণে দলের প্রতি সময় দিতে পারছেন না। দেশজুড়ে দলকে সক্রিয় করা দরকার। এজন্য কেন্দ্রীয় কমিটির বৈঠকে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হবে।

এর অগে পিএমএল-এন পাঞ্জাবের সভাপতি রানা সানাউল্লাহ লাহোরে এক সংবাদ সম্মেলনে বলেন, জ্যেষ্ঠ নেতারা সর্বশেষ দলীয় বৈঠকে নওয়াজ শরিফকে সভাপতি করার বিষয়ে একমত হয়েছেন।

তিনি বলেন, বৈঠকের অধিকাংশ নেতা মনে করেন, নওয়াজ শরিফ ২০১৮ সালে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছিলেন। ষড়যন্ত্রের মাধ্যমে তাকে দলের সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

রানা সানাউল্লাহ বলেন, পিএমএল-এনের সভাপতি হবেন নওয়াজ শরিফ। তিনি আবার দলকে নেতৃত্ব দেবেন। তার নেতৃত্বে দল আরও এগিয়ে যাবে।

সূত্র: কালবেলা
আইএ/ ১৩ মে ২০২৪





আরো খবর: