বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পারিবারিক সচেতনতাই নারী-পুরুষের বৈষম্য দূর করতে পারে

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
পারিবারিক সচেতনতাই নারী-পুরুষের বৈষম্য দূর করতে পারে


ঢাকা, ০৯ মার্চ – পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলী মিয়া বলেছেন, পারিবারিক সচেতনতাই পারে নারী পুরুষের বৈষম্য দূর করতে। তিনি বলেন, গৃহস্থলির কাজ থেকে শুরু করে স্বামীর সেবা, সন্তানদের লালন পালন, পড়াশুনা,পরিচর্যা, স্কুলে নিয়ে যাওয়াসহ নিজ নিজ কর্ম ক্ষেত্রে নারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

বৃহস্পতিবার সিআইডির সদর দপ্তরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে একপি সভার আয়োজন করে সিআইডি। এতে সভাপতিত্ব করেন সিআইডির অতিরিক্ত ডিআইজি (সাইবার অ্যানালাইসিস অ্যান্ড ডেভলপমেন্ট সিপিসি) রুমানা আক্তার।

সিআইডি প্রধান বলেন, ১৯৭৪ সাল থেকে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়ে আসছে। কিন্ত আমাদের মনে রাখতে হবে নারী দিবসটি যেন উদযাপনের মধ্যেই সীমাবদ্ধ না থাকে। প্রান্তিক,সুবিধা বঞ্চিত, অবহেলিত গ্রামীণ নারীদেরকে কিভাবে সহযোগিতা করা যায় সে বিষয়ে গবেষণা করতে হবে। নারী অধিকার নিয়ে পরিবার থেকেই আমাদের সকলকে সচেতন হতে হবে।

সভায় মোহাম্মদ আলী মিয়া পৃথিবীর অন্যান্য আধুনিক রাষ্ট্রের মতো সিআইডিতেও শুধু নারীদের জন্য বিশেষায়িত সেল গঠনের কথা ব্যক্ত করেন এবং বিশ্বের সব মা-বোনদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জ্ঞাপন করে তার বক্তব্য শেষ করেন।

অলোচনা সভায় আরো বক্তব্য দেন সিআইডির ডিআইজি (এইচআরএম) মো. মাইনুল হাসান, ডিআইজি (অর্গানাইজড ক্রাইম) কুসুম দেওয়ান, অতিরিক্ত ডিআইজি (সাইবার ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল, সিপিসি) সৈয়দা জান্নাত আরা, সহকারী রাসায়নিক পরীক্ষক (কেমিক্যাল ল্যাব, রাজশাহী) মোছা. মিন্নাতুয়ারা খাতুন, এলআইসি শাখার পরিদর্শক রুজি-আক্তার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিআইডির ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, বিশেষ পুলিশ সুপারসহ সিআইডির অন্যান্য কর্মকর্তারা এবং জুমের মাধ্যমে অন্যান্য জেলা ইউনিট।

সূত্র: ঢাকাটাইমস
আইএ/ ০৯ মার্চ ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::পারিবারিক সচেতনতাই নারী-পুরুষের বৈষম্য দূর করতে পারে first appeared on DesheBideshe.



আরো খবর: